আপনি পড়ছেন

জাতিসংঘের ৭০তম সাধারণ অধিবেশনে যোগ দিতে গত ২৪শে অক্টোবর দেশ ত্যাগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে ২৭ অক্টোবর দেশের হয়ে 'চ্যাম্পিয়ন অব দ্যা আর্থ' পুরস্কার গ্রহণ করেন তিনি। জাতিসংঘের আহবানে নিউইয়র্ক সফরের আদ্যপান্ত নিয়ে আগামী রোববার সকাল ১১ টায় গণভবনে সংবাদ সম্মেলনে উপস্থিত হবেন প্রধানমন্ত্রী।

prime minister sheikh hasina

আজ এক বিবৃতিতে প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব নূর-এ- ইলাহি মিনা সংবাদ সম্মেলনের তথ্যটি বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

গণভবনে আয়োজিত এ সংবাদ সম্মেলনে জাতিসংঘের ৭০তম অধিবেশনে বাংলাদেশের সফলতার বিষয়গুলো সাংবাদিকদের সামনে তুলে ধরবেন প্রধানমন্ত্রী। সেই সাথে নিউইয়র্ক সফরের বিভিন্ন পাওয়া না পাওয়া বিষয়বস্তু নিয়েও বিস্তারিত জানাবেন তিনি।

জাতিসংঘের আয়োজিত ৭০তম সাধারণ অধিবেশনের আহবানে আট দিনের এ সফরে ইউনেপের নির্বাহী পরিচালক আচিম স্টেইনারের কাছ থেকে ‘চ্যাম্পিয়নশিপ অব দি আর্থ' অ্যাওয়ার্ড গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী। তারপর ২৬ সেপ্টেম্বর আন্তর্জাতিক টেলিকমিউনিকেশন ইউনিয়নের মহাসচিবের কাছ থেকে গ্রহণ করেন ‘আইটিইউ' পুরস্কার।

পরবর্তীতে ২৮ সেপ্টেম্বর বিশ্বের অন্যান্য রাষ্ট্র ও সরকার প্রধানদের সঙ্গে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭০তম অধিবেশনের উদ্বোধনী সেশনে যোগদানের পর জাতিসংঘ মহাসচিব বান কি মুন আয়োজিত সংবর্ধনা ও ভোজসভায় যোগ দেন তিনি ।

 

আপনি আরো পড়তে পারেন

এবার রংপুরে এক জাপানি খুন

মহাসচিব পদ পেতে পারেন মির্জা ফখরুল

র‍্যাব হেফাজতে সন্দেহভাজন প্রশ্নফাঁসকারীর মৃত্যু

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর