আপনি পড়ছেন

ইংলিশ প্রিমিয়ার লিগে জয়ের ধারা অব্যাহত রেখেছে লিভারপুল। সোমবার লিগে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে অল রেডরা। লিভারপুলের এবারের জয়টি এসেছে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে; ২-০ গোলে। তবে জয় ছাপিয়ে পাদ প্রদীপে চলে এলো মোহাম্মদ সালাহর ‘অভিনয়’ বিতর্ক।

salah celebrates a goal for liverpool

বিরতির আগ মুহূর্তে জেমস মিলনারের পেনাল্টি গোলে এগিয়ে যায় লিভারপুল (৪-১)। এই পেনাল্টি গোল নিয়েই শুরু বিতর্কের। সেই বিতর্কটা আরো উস্কে দিয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক ফুটবলার ও স্কাই স্পোর্টসের ফুটবল বিশ্লেষক গ্যারি নেভিল।

ম্যাচের ৪৫ মিনিটে ডি-বক্সে সালাহর জার্সিতে হালকা টান মারেন লিভারপুলেরই সাবেক ফুটবলার মামাদু সাখো। তাতেই পড়ে গেলেন সালাহ! ডাইভের সঙ্গে প্যালেসের ডি-বক্সে গড়াগড়িও খেলেন মিশরীয় সেনসেশন। ব্যস! তাতেই পেনাল্টি আদায় হয়ে গেল লিভারপুলের।

অথচ পেনাল্টি থেকে গোল করার আগে বারবার প্যালেসের বিপদসীমায় গিয়ে খেই হারিয়েছে লিভারপুলের আক্রমণভাগ। কোনোভাবেই যখন গোল আসছিল না তখনই বিতর্কিত পেনাল্টিতে লিড নেয় লিভারপুল। রেফারির সিদ্ধান্তটা যৌক্তিক ছিল কিনা ম্যাচ শেষে এনিয়ে উঠেছে বিতর্কের ঝড়। পেনাল্টিটা অন্যায্য বলে দাবি করেছে ক্রিস্টাল প্যালেস।

রাশিয়া বিশ্বকাপে বারবার ডাইভ দিয়ে এবং মাত্রাতিরিক্ত গড়াগড়ি খেয়ে তুমুল বিতর্কে পড়েছিলেন ব্রাজিল সুপারস্টার নেইমার। পিএসজি স্ট্রাইকারের সেই পড়ে যাওয়ার দৃশ্যটা মনে করিয়ে দিয়েই নেভিল ধারাভাষ্য কক্ষে বলেছিলেন, ‘এটা অভিনয় করে পড়ে যাওয়া, অনেক খেলোয়াড়কেই এমনটা করতে দেখছি।’ নেভিলের এই মন্তব্যটা রীতিমতো বিতর্কের আগুনে ঘি ঢেলে দিয়েছে।

৪৫ মিনিটে পিছিয়ে পড়া ক্রিস্টাল প্যালেস ম্যাচে ফিরতে চেষ্টার কোনো ত্রুটি রাখেনি। কিন্তু এই ফেরার লড়াইয়ে তাদের বিমুখ হতে হয়েছে। দ্বিতীয়ার্ধে তাদের একটা শট লিভারপুলের ক্রসবারে লেগে ফিরে এসেছে। সমতায় ফিরতে মরিয়া প্যালেস ৭৫ মিনিটে পরিণত হয় দশ জনের দলে। সুযোগটা দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে কাজে লাগায় লিভারপুল। দলের পক্ষে দ্বিতীয় গোলটি করেন সাদিও মানে (২-০)।

তবে এই জয় আড়াল হয়ে গেছে সালাহর ডাইভিং বিতর্কে। ম্যাচ শেষে ক্রিস্টাল প্যালেস ভক্তরা সালাহকে নিয়ে বানিয়েছেন ট্রল; সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে সালাহর ইচ্ছেকৃত পড়ে যাওয়া অতীতের বেশকিছু ভিডিও-ও পোস্ট করেছেন প্যালেস সমর্থকরা। যেখানে সালাহকে ডলফিনের সঙ্গে তুলনা করা হয়েছে।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর