আপনি পড়ছেন

এমনিতেই তার অবসর নিয়ে জল্পনার শেষ নেই। সমর্থকদের দুশ্চিন্তাটা আরো কয়েকগুণ বাড়িয়ে দিয়েছেন খোদ লিওনেল মেসি নিজেই। বার্সেলোনা সুপারস্টার জানিয়েছেন আগামী মাসে আর্জেন্টিনার হয়ে প্রীতি ম্যাচ দুটিতে খেলবেন না তিনি।

messi argentina captain

মেসির এই সিদ্ধান্তে অনেকের বিস্ময়ই আকাশ ছুঁয়েছে। এটাকে আন্তর্জাতিক ফুটবল থেকে তার সাময়িক অবসরও ভেবে নিয়েছেন অনেকে। কেউ কেউ তো এখানেই মেসির শেষ দেখে ফেলছেন। ভক্তদের উদ্বেগ- মেসিকে আকাশি-নীল জার্সিতে ফের দেখা যাবে তো? উত্তরটা জানেন না খোদ আর্জেন্টিনার অন্তর্বর্তীকালীন নতুন কোচ লিওনেল স্কালোনিও।

আগামী ৭ সেপ্টেম্বর লস অ্যাঞ্জেলেসে গুয়াতেমালার মুখোমুখি হবে আর্জেন্টিনা। তিনদিন পর নিউ জার্সিতে দুইবারের বিশ্বসেরাদের প্রতিপক্ষ কলম্বিয়া। ম্যাচ দুটিতে না খেলার সিদ্ধান্তটা আগেই জানিয়েছেন মেসি। বার্সেলোনার মহাতারকার দল থেকে বাদ পড়াটা স্বাভাবিকই ছিল।

তবে দল ঘোষণার আগে নিয়মিত অধিনায়ক মেসির সঙ্গে কথা বলেছেন আর্জেন্টিনার ভাবী কোচ স্কালোনি। মঙ্গলবার সংবাদমাধ্যমকে তিনি বলেছেন, ‘(দল ঘোষণার আগে) আমি মেসির সঙ্গে কথা বলেছি। ওর সঙ্গে কথা বলার নিশ্চিত হয়েছি এই দুই ম্যাচে আমরা ওকে পাচ্ছি না।’

এখন প্রশ্ন হচ্ছে আসন্ন ম্যাচ দুটির পর মেসিকে পাওয়া যাবে তো? কারণ আগামী অক্টোবর এবং নভেম্বরে আরো চারটি প্রীতি ম্যাচ খেলার কথা রয়েছে আর্জেন্টিনার। ব্রাজিলে অনুষ্ঠিতব্য ২০১৯ কোপা আমেরিকা টুর্নামেন্টের জন্যই এই ম্যাচগুলো খেলবে আর্জেন্টিনা।

কিন্তু ওখানে মেসি খেলবেন কিনা তা জানেন না ভারপ্রাপ্ত কোচ স্কালোনি। বলেছেন, ‘সত্যি বলতে আমরা ভবিষ্যত নিয়ে আলোচনা করিনি। আপাতত ও দলে নেই। তবে ভবিষ্যতে কী হয় সেটা আমি জানি না। কিন্তু আমরা দেখব। আমাদের এখনো অনেক ম্যাচ বাকি আছে।’