আপনি পড়ছেন

প্রায় এক দশকের সেরা দুই ফুটবলারের একজন ক্রিশ্চিয়ানো রোনালদো। ইতোমধ্যেই চার সন্তানের জনক হয়েছেন পর্তুগিজ উইঙ্গার। তাদের মধ্যে বড় ছেলেকে ফুটবলার হিসেবে দেখার স্বপ্ন দেখছেন রোনালদো। ফুটবল পায়ে বহুবার দেখাও গেছে ক্রিশ্চিয়ানো জুনিয়রকে।

ronaldo with his son

পিতা-পুত্রের ফুটবলার হওয়ার নজির অনেক আছে। কিন্তু দুজনেরই তারকা খ্যাতি পাওয়ার নজির খুব কম। সেই মুষ্ঠিমেয় তালিকায় ছেলেকে নিয়ে ঢুকে যাওয়ার স্বপ্ন দেখছেন রোনালদো। পর্তুগিজ যুবরাজের আশা, ছেলেও তার মতো বড় মাপের ফুটবলার হবে।

মূলত প্রত্যাশার চাপের কারণেই সেরা হয়ে উঠা হয় না ফুটবলারদের ছেলেদের। সম্ভবত এ কারণেই ছোট থাকতেই ছেলে ক্রিশ্চিয়ানো জুনিয়রের পায়ে ফুটবল তুলে দিয়েছেন রোনালদো। সান্তিয়াগো বার্নাব্যুতে অনেকবারই রোনালদোর ছেলেকে ফুটবল পায়ে মাঠে দেখা গেছে।

আট বছর বয়সী ছেলের গোলের এবং ফুটবল শৈলীর ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেছেন রোনালদো। তাতে অনেকেই মিল খুঁজে পেয়েছেন বাবা-ছেলের মধ্যে। সেই পর্যবেক্ষণ থেকে রোনালদো নিজেও আশার হাওয়ায় পাল তুলেছেন। স্বপ্ন দেখছেন ছেলেকে নিয়ে।

রোনালদোর বিশ্বাস ছেলেও তার মতোই হবে। তিনি বলেছেন, ‘ও খুবই প্রতিযোগী মনোভাবের। ছোটবেলায় আমিও এমন ছিলাম। ও হারতে পছন্দ করে না। আমি নিশ্চিত ক্রিশ্চিয়ানো জুনিয়রও আমার মতো ফুটবলার হবে। ও নিজেও সেটা হতে চায়। আমার অভিজ্ঞতা, অনুপ্রেরণা দিয়ে ওকে অনেক কিছুই শেখাতে পারব।’

তবে নিজের স্বপ্নপূরণের জন্য ছেলে ক্রিশ্চিয়ানো জুনিয়রকে চাপ দেবেন না রোনালদো। ছেলেকে পূর্ণ স্বাধীনতা নিতে চান তিনি, ‘আমি ওকে সব সময় স্বাধীনতা দেব এবং সহায়তা করব। তবে আমি স্বপ্ন দেখি ক্রিশ্চিয়ানো ফুটবলার হবে। আমার বিশ্বাস ওর মধ্যে সেই তাড়না আছে। ওর গতি আছে, ভালো স্কিল আছে। ভালো শট নিতে পারে। শারীরিক দিক থেকেও ফিট আছে। তবে ও এখন অনেক ছোট, কাজেই আমি ওকে বাধ্য করব না।’

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর