আপনি পড়ছেন

বায়ার্ন মিউনিখ ছেড়ে এই মৌসুমে বার্সেলোনায় যোগ দিয়েছেন আর্তুরো ভিদাল। ন্যু ক্যাম্পে এসেই চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে খোঁচা দিয়ে বসলেন চিলিয়ান মিডফিল্ডার। ভিদাল দাবি করলেন ভিডিও অ্যাসিসটেন্ট রেফারিং (ভিএআর) থাকলে উয়েফা চ্যাম্পিয়নস লিগের আগের দুই আসরের ট্রফি জিততে পারতো না রিয়াল।

vidal wants to win everything for barce

গত কয়েক মৌসুমে ইউরোপিয়ান শীর্ষস্থানীয় প্রতিযোগিতায় একচেটিয়া রাজত্ব কায়েম করছে রিয়াল মাদ্রিদ। আগের পাঁচ মৌসুমের চারবারই চ্যাম্পিয়ন হয়েছে স্প্যানিশ ক্লাবটি। গত মৌসুমে তো ইতিহাস গড়ল রিয়াল। প্রথম দল হিসেবে টানা তিনবার চ্যাম্পিয়নস লিগ জিতে তারা।

এই অর্জনের পথে বায়ার্ন মিউনিখের সঙ্গে দুবার দেখা হয়েছিল রিয়াল মাদ্রিদের। দুবারই বাভারিয়ান ক্লাবটিকে বিদায় করেছে স্প্যানিশ জায়ান্টরা। দুই আসরেই বায়ার্নের বিদায়টা মাঠে বসেই দেখেছেন ভিদাল। গত বছর তো কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছিল তাকে।

barsa real

এর আগের মৌসুমেও রিয়ালের হাত ধরে বিদায় নিয়েছিল বায়ার্ন মিউনিখ। সেমিফাইনালে পেনাল্টির দাবি তুলেছিল বায়ার্ন। কিন্তু রেফারি বাভারিয়ানদের দাবি নাকচ করে দেন। শেষ অবধি হতাশা নিয়েই ঘরে ফিরতে হয় জার্মান ক্লাবটিকে। দুঃস্বপ্নগুলো এখনো তাড়া করে বেড়াচ্ছে ভিদালকে।

সেই ক্ষোভ আর হতাশাটা লুকিয়ে রাখলেন না তিনি। রিয়ালকে স্বভাবসুলভ খোঁচা দিয়ে বসলেন চিলিয়ান সেনসেশন। ভিদাল বলেছেন, ‘যদি ভিএআর থাকতো তাহলে বায়ার্ন আরো দুবার চ্যাম্পিয়নস লিগ জিততে পারতো। (রিয়াল) মাদ্রিদের দুটি শিরোপা কম হতো।’

জার্মান ক্লাব ছেড়ে এ মাসের শুরুতে বার্সায় যোগ দিয়েছেন চিলিয়ান তারকা। স্প্যানিশ জায়ান্টদের হয়ে চ্যাম্পিয়নস লিগ জয়ের স্বপ্নটা পূরণ করতে চান তিনি। ভিদাল বলেছেন, ‘আমি সবকিছুই জিততে চাই। চ্যাম্পিয়ন লিগ আমার প্রিয় টুর্নামেন্ট।’

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর