আপনি পড়ছেন

তীর-ধনুকসহ এক যুবককে উইন্ডসর ক্যাসলের (ব্রিটেনের রানীর বাসভবন) মাঠ থেকে আটক করা হয়েছে। আটক ব্যক্তি মানসিক রোগী বলে মনে করা হচ্ছে। এজন্য তাকে মানসিক স্বাস্থ্য আইনের অধীনে হস্তান্তর করেছে পুলিশ। মেট্রোপলিটন পুলিশ জানিয়েছে, সাউদাম্পটনের ১৯ বছর বয়সী ওই যুবককে ক্রিসমাসের দিন সকাল সাড়ে ৮টায় আটক করা হয়। বিবিসি।

windsor castleউইন্ডসর ক্যাসল

খবরে বলা হচ্ছে, যুবকটি তীর-ধনুক নিয়ে উইন্ডসর ক্যাসেলের মাঠে প্রবেশের পর তাৎক্ষণিক তাকে থামানো হয়। তবে তিনি কোনো ভবনে প্রবেশ করতে পারেননি। তাকে তল্লাশি করা হয়েছে এবং তীর-ধনুক পাওয়া গেছে। এখন তাকে পেশাদার চিকিৎসকদের তত্ত্বাবধানে রাখা হয়েছে।

পুলিশ জানিয়েছে, প্রাথমিকভাবে একটি সংরক্ষিত স্থানে নিরাপত্তা ব্যবস্থা লঙ্ঘন করে অনুপ্রবেশের সন্দেহে তাকে আটক করা হয়।

britain queen elizabethরানি দ্বিতীয় এলিজাবেথ

ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ বর্তমানে নরফোকের স্যান্ড্রিংহাম এস্টেটে যথারীতি ক্রিসমাস কাটানোর পরিবর্তে উইন্ডসর ক্যাসেলে অবস্থান করছেন। পুলিশ বলেছে, রাজপরিবারকে ঘটনাটি জানানো হয়েছে। মেট্রোপলিটন পুলিশ জানিয়েছে, ঘটনা কীভাবে ঘটল, কেন ওই যুবক তীর-ধনুকসহ মাঠে প্রবেশ করল তার আদ্যপান্ত তদন্ত করা হবে।

উইন্ডসর ক্যাসেল হল বার্কশায়ারের ইংলিশ কাউন্টির উইন্ডসরের একটি রাজকীয় বাসভবন। এটি ইংরেজ এবং উত্তরসূরি ব্রিটিশ রাজপরিবারের সাথে দৃঢ়ভাবে যুক্ত, যা প্রায় এক সহস্রাব্দের স্থাপত্য ইতিহাসকে মূর্ত করে।

মূল দুর্গটি ১১ শতকে উইলিয়াম দ্য কনকারর নির্মাণ করেছিলেন ইংল্যান্ডে নরম্যান আক্রমণের পরে। ব্রিটিশ রাজা হেনরির সময় থেকে এটি ব্যবহার হয়ে আসছে। উইন্ডসর ক্যাসেল ইউরোপের সবচেয়ে দীর্ঘ-অধিকৃত প্রাসাদ।

২০ শতকের ইতিহাসবিদ হিউ রবার্টস ১৯ শতকের স্টেট অ্যাপার্টমেন্টগুলোকে চমত্কার, অপ্রতিদ্বন্দ্বী ও সর্বোত্তম হিসাবে উল্লেখ করেছেন। দুর্গের দেয়ালের ভেতরে রয়েছে ১৫ শতকের সেন্ট জর্জ চ্যাপেল।

Get the latest world news from our trusted sources. Our coverage spans across continents and covers politics, business, science, technology, health, and entertainment. Stay informed with breaking news, insightful analysis, and in-depth reporting on the issues that shape our world.

360-degree view of the world's latest news with our comprehensive coverage. From local stories to global events, we bring you the news you need to stay informed and engaged in today's fast-paced world.

Never miss a beat with our up-to-the-minute coverage of the world's latest news. Our team of expert journalists and analysts provides in-depth reporting and insightful commentary on the issues that matter most.