সম্প্রতি মেটার মালিকানাধীন ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপের পরিবর্তন তাক লাগাচ্ছে প্রযুক্তি বিশ্বকে। প্রযুক্তি বাজারে অবস্থান পোক্ত করতে নিজেদের আরও বেশি আপডেট করতে ব্যস্ত প্রতিষ্ঠানটি। হোয়াটসঅ্যাপ ব্যবহার আরও বেশি সহজ ও আকর্ষণীয় করতেই এমন পদক্ষেপ।

whatsapp logo innerহোয়াটসঅ্যাপ

নিরাপত্তা জোরদার থেকে শুরু করে চ্যাটে পরিবর্তন- সবকিছুই ব্যবহারকারীদের আরও আগ্রহী করে তুলছে। তারই ধারাবাহিকতায় এবার ভাষা পরিবর্তনের সুযোগ করে দিল হোয়াটসঅ্যাপ। মূলত এই ফিচারটি শুরুতে ভারতীয় ব্যবহারকারীদের জন্য এনেছিল হোয়াটসঅ্যাপ।

হিন্দি, তামিল, গুজরাটি, কন্নড়, বাংলাসহ আরও বেশ কিছু ভাষায় ব্যবহার করা যাবে হোয়াটসঅ্যাপে। যারা ইংরেজি ভাষা বুঝতে পারেন না তাদের জন্য হোয়াটসঅ্যাপ ব্যবহার করা কঠিন হয়ে পড়ে। ফেসবুক অনেক আগেই ব্যবহারকারীদের জন্য এই যুবিধা নিয়ে এসেছিল। এবার হোয়াটসঅ্যাপেও সুবিধাটি পাবেন ব্যবহারকারীরা।

হোয়াটসঅ্যাপের ভাষা পরিবর্তন করবেন যেভাবে
> WhatsApp Settings ওপেন করুন।
> Chats-এ ট্যাপ করুন→ App Language
> পছন্দসই ভাষা সিলেক্ট করুন।

Stay ahead of the curve with the latest news and insights on technology, mobile computing, laptops, and outer space. Our team of expert writers brings you in-depth analysis of the latest trends and breakthroughs, along with hands-on reviews of the newest gadgets and devices. From the latest smartphones to the mysteries of the cosmos, we've got you covered.