advertisement
আপনি দেখছেন

এবার ডাটা বা ইন্টারনেট ছাড়াই মোবাইল ফোনে ফেসবুক ও মেসেঞ্জার ব্যবহারের সুযোগ উন্মোচন করা হল। ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার আজ মঙ্গলবার, ৯ নভেম্বর, টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসিতে এই সেবার উদ্বোধন করেন।

facebook addiction newইন্টারনেট ছাড়াই ফেসবুক-মেসেঞ্জার ব্যবহারের সুযোগ

অনুষ্ঠানে জানানো হয়, প্রাথমিকভাবে শুধু গ্রামীণফোনের গ্রাহকরা এই সেবা উপভোগ করতে পারবেন। বলা হয়েছে, গ্রামীণফোনের গ্রাহকরা ইন্টারনেটে না থাকলেও যাতে নিরবচ্ছিন্নভাবে কানেক্টেড থাকতে পারেন, সেজনই মেটা বা ফেসবুকের সঙ্গে পার্টনারশিপে টেক্সট-অনলি ফেসবুক ও ডিসকভার চালু করেছে বাংলাদেশি মোবাইল কোম্পানিটি।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, ইন্টারনেট ছাড়াই ফেসবুক ব্যবহার করা যাবে— এটি একটি অসাধারণ উদ্যোগ। দেশের প্রান্তিক জনগণের তথ্য আদান প্রদানের পাশাপাশি কানেকটিভিটি নিশ্চিত করে ডিজিটাল ডিভাইড কমানোর ক্ষেত্রে এটি সহায়তা করবে।

facebook messenger inauguration without dataইন্টারনেট ছাড়াই ফেসবুক-মেসেঞ্জার ব্যবহারের সুযোগ উদ্বোধন

মন্ত্রী আরো বলেন, মোবাইল সেবাদাতারা করোনাকালে ব্যবসায়িক উদ্দেশ্যের বাইরে এসে সম্মিলিতভাবে মানুষের পাশে দাঁড়িয়েছেন, আমরা সেটা দেখেছি। কানেকটিভিটি নিশ্চিত করার মাধ্যমে তারা আর্থ-সামাজিক কার্যক্রম চালু রাখতে সহায়তা করছে।

এদিন অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. খলিলুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।