advertisement
আপনি পড়ছেন

আগামীকাল শনিবার প্রথমবারের মতো ই-কমার্স ব্যবসায়ীদের সংগঠন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) ২০২২-২৪ সালের কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হবে। ৯টি পদের বিপরীতে অগ্রগামী, দ্য চেঞ্জ মেকারস ও ঐক্য নামে তিনটি প্যানেলের ২৭ জনসহ মোট ৩১ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সংগঠনটির ভোট সংখ্যা ৭৯৫। 

e cabই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ

করোনাকালে কিছু ই-কমার্স প্রতিষ্ঠানের কর্মকাণ্ডে যে আস্থার সংকট সৃষ্টি হয়েছিল তা থেকে উত্তরণ, উদ্যোক্তাদের প্রতিবন্ধকতা দূর করা এবং স্থায়ী কার্যালয় স্থাপনের পদক্ষেপ নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন প্রার্থীরা। 

গত ২৮ মার্চ ই-ক্যাব নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়, মোট ৩৬ প্রার্থী নির্বাচনে মনোনয়োন সংগ্রহ করলেও ৫ জন প্রার্থী প্রত্যাহার করে নেন।

নির্বাচন পরিচালনার দায়িত্বে রয়েছেন নির্বাচন বোর্ড চেয়ারম্যান ও এফবিসিসিআইয়ের সহ-সভাপতি আমিন হেলালী। সদস্য হিসেবে রয়েছেন আব্দুর রাজ্জাক ও বজলুর রহমান। আপিল বোর্ডে রয়েছেন সাবেক শিক্ষা ও আইসিটি সচিব নজরুল ইসলাম খান।

আমিন হেলালী বলেন, নির্বাচন গ্রহণের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সকলের সহযোগিতা পেলে একটি দৃষ্টান্তমূলক নির্বাচন সম্ভব হবে এবং ভোটাররা তাদের অধিকার প্রয়োগ করার সুযোগ পাবেন।

ই-ক্যাব ২০১৪ সালে প্রতিষ্ঠিত হয় এবং ২০১৬ সালে বাণিজ্য মন্ত্রণালয় থেকে সনদপ্রাপ্ত হয়।