advertisement
আপনি পড়ছেন

সাম্প্রতিক সময়ে একাধিক আন্তর্জাতিক টুর্নামেন্টে ব্যর্থতার জন্য জাতীয় ফুটবল দলের অধিনায়ক মামুনুল ইসলামসহ ৪ জনকে বিভিন্ন মেয়াদে নিষিদ্ধ করেছে বাফুকে।

mamunul islam

অধিনায়ক মমিনুল ইসলামসহ আরো ৩ জন ফুটবলারের বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গ করার অভিযোগ ছিল। তদন্ত কমিটির রিপোর্টের পর অভিযুক্তদের বক্তব্য শুনে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) বুধবার এ সিদ্ধান্ত নেয়।

সর্বশেষ ২০১৫ সালের অক্টোবরে ভারতের কেরালায় দক্ষিণ এশিয়া কাপ, পরে ঢাকায় বঙ্গবন্ধু গোল্ড কাপে দলের খারাপ পারফরমেন্স সমালোচনা হয়। সমালোটনার মূলে ছিল এই চার ফুটবলারের পারফরমেন্স।

সমালোচনার পর বাফুফে তদন্ত কমিটি গঠন করে। তদন্ত কমিটির প্রতিবেদনে বলা হয়, খেলা চলাকালিন সময়ে অভিযুক্তরা বিশৃঙ্খল আচরণ করার জন্য দলীয় পারফরমেন্স ভালো হয়নি। তদন্ত কমিটির দেয়া তথ্যের ভিত্তিতে অধিনায়ক মামুনুলসহ দুজনকে এক বছর এবং অন্য দুজনকে ছয় মাসের জন্য নিষিদ্ধ করা হয়।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহ-সভাপতি কাজি নাবিল আহমেদ বলেন, অভিযুক্ত ৪ জন টুর্ণামেন্ট চলার সময় আচরণ-বিধি ভঙ্গ করেছিল। ফলে তাদের বিরুদ্ধে নিয়ম অনুযায়ি ব্যবস্থা নেয়া হয়েছে। তিনি বলেন, বিশৃঙ্খল ভালো খেলোয়াড় দলের কোন উপকারে আসবে না। তবে মেয়াদ শেষে ভালো পারফর্মেন্সের ভিত্তিতে দলে ফেরার সুযোগ রয়েছে।

 
আপনি আরো পড়তে পারেন

মেসির জার্সি পেলো আফগানিস্তানের সেই ক্ষুদে ভক্ত

ম্যারাডোনা আসছেন, জাগবে বাংলাদেশের ফুটবল?

মেসির দেশে লাল কার্ড দেখানোয় রেফারিকে গুলি