advertisement
আপনি পড়ছেন

বহুল প্রতীক্ষিত এল ক্লাসিকোতে হেরে গেছে বার্সেলোনা। ক্রিশ্চিয়ানো রোনালদোর জয়সূচক গোলে ২-১ গোলে হেরেছে বার্সা। এই হারের ফলে ৩৯ ম্যাচেই থামলো বার্সার অপরাজিত থাকার দৌড়। পক্ষান্তরে বার্সেলোনাকে হারানোর লক্ষ্য পূরণ হলো জিনেদিন জিদানের শিষ্যদের।

real madrid beat barcelona by 2 1 goals at nue camp

ম্যাচের প্রথমার্ধে দুই দলই সমানতালে লড়তে থাকে। আক্রমণ- প্রতি আক্রমণ, রেফারি সিদ্ধান্ত নিয়ে বিতর্ক; এ রকম সবই হয়েছে প্রথমার্ধে। পুরোটা সময় উত্তেজনায় টগবগ করছিলো ন্যু ক্যাম্প। সেই উত্তেজনা আরো বাড়িয়ে দিতে পারতেন মেসি-সুয়ারেজরা।

কিন্তু তারা একাধিকবার সহজ সুযোগ নষ্ট করায় তা হয়নি। এ ছাড়া দুর্ভাগ্যও ছিলো বার্সেলোনার সাফল্যের অন্তরায়। ম্যাচের প্রথম দিকে মেসির একটি শট ক্রসবারে লেগে ফিরে আসে। না হলে সুবিধাজনক অবস্থায় থেকে লিড নিতে পারতো কাতালানরা।

দ্বিতীয়ার্ধে ম্যাচের প্রথম গোলটি করেন জেরার্ড পিকে। তার গোলে এগিয়ে যায় বার্সেলোনা। কিন্তু ন্যু ক্যাম্পকে কিছুক্ষণের মধ্যেই নিশ্চুপ করে দেন করিম বেনজেমা। তার গোলে সমতায় ফিরে জিদানের দল। পরে ক্রিশ্চিয়ানো রোনালদো জয়সূচক গোল করে ন্যু ক্যাম্পকে বানিয়ে ছাড়েন মৃত্যুপুরীর মতো নীরব।

লা লিগার এই মৌসুমের শুরুতে সান্তিয়াগো বার্নাব্যুতে, আর্থাৎ রিয়ালের ঘরের মাঠেতাদেরকে ৪-০ গোলের বিশাল ব্যবধানে হারিয়ে এসেছিলো বার্সেলোনা। গতকাল জয়ের মাধ্যমে সেই হারেরই প্রতিশোধ নিলো রিয়াল মাদ্রিদ।

 

আপনি আরো পড়তে পারেন

রাতে মুখোমুখি হচ্ছে বার্সা-রিয়াল

এল ক্লাসিকোতেই ৫০০ করতে চান মেসি!

হারতে হারতে বেঁচে গেলো ব্রাজিল

মেসির নতুন অর্জনে সহজ জয় আর্জেন্টিনার