advertisement
আপনি দেখছেন

স্প্যানিশ লা লিগায় শিরোপা দৌড়ে অনেকটাই এগিয়ে গেছে রিয়াল মাদ্রিদ। কিছুটা হলেও আশা আছে বার্সেলোনার। সেটা বাঁচিয়ে রাখল কাতালান ক্লাবটি। শনিবার রাতে ভায়াদোলিদকে ১-০ গোলে হারিয়ে রিয়ালের সঙ্গে পয়েন্ট ব্যবধান কমিয়ে আনল বার্সা। একই ব্যবধানে ১০ জনের অ্যাটলেটিকো মাদ্রিদ হারিয়েছে রিয়াল বেটিসকে।

arturo vidal lionel messi valldolid vs barcelona

ভায়াদোলিদের মাঠে ম্যাচের ১৫ মিনিটে একমাত্র ও জয়সূচক গোলটি করেছেন আর্তুরো ভিদাল। চিলিয়ান মিডফিল্ডারের গোলটাও ছিল দেখার মতো। কুড়ি গজ দূর থেকে ভিদাল মাটি কামড়ানো যে শটে যে গোলটা করেছেন সেটার বিশেষণ এক কথায় অসাধারণ। দূরপাল্লার শটে লা লিগার এই মৌসুমে যতো গোল হয়েছে সম্ভবত এটাই সেরা।

ভিদালের গোলের জোগানদাতা লিওনেল মেসি। লিগের চলতি মৌসুমে আর্জেন্টাইন তারকার এটা কুড়িতম অ্যাসিস্ট। লিগে গত ১১ বছরের মধ্যে যা কোনো ফুটবলারের সর্বোচ্চ। সবশেষ ২০০৮-০৯ মৌসুমে সতীর্থদের দিয়ে ২০টি গোল করিয়েছিলেন বার্সারই সাবেক মিডফিল্ডার জাভি। মেসির সামনে এখন প্রাক্তন সতীর্থকে ছাড়িয়ে যাওয়ার হাতছানি।

valladolid barcelona messi vidal

ভিদালের করা বার্সার মহামূল্যবান গোলটার আর শোধ দিতে পারেনি স্বাগতিক ভায়াদোলিদ। ‍ফরওয়ার্ডদের ব্যর্থতার কারণেই মূলত সমতায় ফেরা হয়নি তাদের। যতটুকু তারা চেষ্টা করেছে সেসব আবার নিষ্ফল করে দিয়েছেন বার্সার জার্মান গোলরক্ষক মার্ক-আন্দ্রে টের টের স্টেগেন। বার্সা জেতায় শিরোপা অপেক্ষা বাড়ল রিয়াল মাদ্রিদের।

আগামী সোমবার গ্রানাডার মাঠে জিতলেও ট্রফির সঙ্গে দুই পয়েন্টের ব্যবধান থাকবে জিনেদিন জিদানের দলের। কার্যত ৩৫ ম্যাচে ৮০ পয়েন্ট রিয়াল মাদ্রিদের। এক ম্যাচ বেশি খেলে এক পয়েন্ট পিছিয়ে দুইয়ে আছে বার্সেলোনা। ৬৬ পয়েন্ট নিয়ে তিনে থাকল অ্যাটলেটিকো মাদ্রিদ। কাল রাতে একজন খেলোয়াড় কম নিয়েই জিতেছে দলটি।

ঘরের মাঠ ভিসেন্তে কালডেরনে ৫৭ মিনিটে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন মারিও হারমোসো। ১০ জনের অ্যাটলেটিকোর বিরুদ্ধে সুযোগটা নিতে পারেনি রিয়াল বেটিস। উল্টো ৭৪ মিনিটে গোল হজম করে অতিথিরা। গোল করেন ব্রাজিলিয়ান বংশোদ্ভূত স্প্যানিশ স্ট্রাইকার ডিয়েগো কস্টা। এই গোলের ওপর দাঁড়িয়ে পূর্ণ তিন পয়েন্ট পেয়েছে স্বাগতিকরা।

sheikh mujib 2020