আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 38 মিনিট আগে

আসন্ন নির্বাচনকে সামনে রেখে বিনামূল্যে ফোনকল এবং সহজলভ্য সস্তা ইন্টারনেটের প্রতিশ্রুতি দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রোববার কুচবিহারের রসমেলা মাঠে তিনি এ প্রতিশ্রুতি দেন। এর আগে গত নির্বাচনের সময়ও দেশের সকলের অ্যকাউন্টে ১৫ লাখ টাকা দেয়ার প্রতিশ্রুতি দিয়ে আলোচনায় আসেন মোদি।

narendra modi 2

কুচবিহারের রসমেলা মাঠে মোদি বলেন, আজ দেশে গরিবের ব্যাংক একাউন্ট হয়েছে, তাদের কাছে ডেবিট কার্ডও আছে। খুব শীঘ্রই বিনামূল্যে ফোনকলের ব্যবস্থা করা হবে। আর ইন্টারনেট হবে সবচেয়ে সহজলভ্য।

এ সময় বক্তব্যে মমতাকে আক্রমণ করেন মোদি। বলেন, ‘পশ্চিমবঙ্গের উন্নয়নে বাধা হয়ে দাঁড়িয়েছেন মমতা। এ রাজ্যবাসীর জীবনমান তিনি একাই ধ্বংস করেছেন। ভারতকে শক্তিশালী দেখতে তার অসুবিধা। তিনি আসলে ভোটব্যাংকের রাজনীতি করেন।’

এদিকে মোদির এবারের প্রতিশ্রুতিকে হাস্য-রসাত্মক হিসেবে দেখছেন বিরোধীরা। কারণ হিসেবে তারা বলছেন, এর আগেও মোদি সরকার অনেক স্বপ্ন দেখিয়েছে ভারতবাসীকে। কিন্তু বাস্তবতা হলো এগুলো শুধুই কথার কথা।

দেশের সকলের অ্যকাউন্টে ১৫ লাখ টাকা দেয়ার মোদির পুরনো প্রতিশ্রুতি নিয়েও প্রশ্ন তুলেছেন বিরোধীরা। তাদের বক্তব্য- এ প্রতিশ্রুতি এখনও বাস্তবায়ন হয়নি। এ নিয়ে মোদিও এখন আর কথা বলছেন না।