advertisement
আপনি দেখছেন

সন্ত্রাসী কার্যক্রমের উপর নজরদারি বাড়াবে এমন ঘোষণা আগেও দিয়েছিল জনপ্রিয় মাইক্রো ব্লগিং প্লাটফর্ম টুইটার। এবার সে ঘোষণার বাস্তবায়ন দেখাচ্ছে প্রতিষ্ঠানটি। সম্প্রতি সন্ত্রাসী কার্যক্রমে জড়িত থাকা সন্দেহে এক লাখ পঁচিশ হাজারের বেশি অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে বলে জানিয়েছে টুইটার।

twitter logo

গতকাল এক ব্লগ পোস্টের মাধ্যমে টুইটার কর্তৃপক্ষ জানিয়েছে, সন্ত্রাসী কার্যক্রমের হুমকি কিংবা সন্ত্রাসে মদদ দেওয়ার অভিযোগে এসব অ্যাকাউন্ট গত বছরের মাঝামাঝি সময় থেকে সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়েছে এবং এ কার্যক্রম এখনও অব্যাহত রয়েছে।

এছাড়া যে অ্যাকাউন্টগুলো তারা বন্ধ করছে তার মধ্যে বেশিরভাগই জঙ্গি গোষ্ঠী আইএসের সাথে জড়িত বলে মনে করছে প্রতিষ্ঠানটি। অন্তত অনলাইনে তাদের কার্যকলাপে তেমনটি মনে হয়েছে বলে জানিয়েছে টুইটার।

আগে থেকেই সন্ত্রাসবাদের ইন্ধনে টুইটারকে ব্যবহারের নিন্দা প্রকাশ করে প্রতিষ্ঠানটি। এসব ঘটনায় জন্য দ্রুত ব্যবস্থা নিতে রিপোর্ট পর্যালোচনার জন্য কর্মী সংখ্যাও অনেক বাড়িয়েছে বলে জানা গেছে।

উল্লেখ্য, বর্তমান বিশ্বের পঞ্চাশ কোটির বেশি মানুষ টুইটার ব্যবহার করছে। আগে থেকে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে অভিযোগ উঠে যে টুইটার থেকে সন্ত্রাসী গোষ্ঠি আইএস তাদের কর্মী নিয়োগ ও নানা প্রচারণায় সুবিধা গ্রহণ করে থাকে। অভিযোগের পরিপ্রেক্ষিতে গত বছরের মাঝামাঝি সময় থেকে অ্যাকাউন্ট পর্যবেক্ষণের দিকে মনোযোগী হয় প্রতিষ্ঠানটি। 

 

আপনি আরো পড়তে পারন 

এবার ড্রোনের মাধ্যমে ৫জি!

পানির নিচে তথ্য ভাণ্ডার করবে মাইক্রোসফট

তারহীন চার্জিং প্রযুক্তি নিয়ে আসছে অ্যাপল

 

sheikh mujib 2020