advertisement
আপনি দেখছেন

চীনে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৪৫৮ জনে। আর সব মিলিয়ে আক্রান্ত হয়েছে ৭৮ হাজার ৫৭২ জন। হাসপাতালে চিকিৎসাধীন থাকা ৪০ হাজার ১২৭ জন রোগীর মধ্যে ১ হাজার ৮৪৫ জনের অবস্থা আশঙ্কজনক। তবে ১৫ হাজার ২৯৯ জন রোগী চিকিৎসা শেষে হাসপাতাল ছেড়েছে।

coronavirus no more

দেশটির স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, গতকাল শনিবার একদিনে করোনাভাইরাসে আরো ৯৬ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে আরো ৬৩০ জন। এ প্রদেশেই করোনায় মৃত্যু হয়েছে ২ হাজার ৩৪৬ জনের।

সিএনএনের এক প্রতিবেদনে বলা হয়, করোনাভাইরাসে চীনের মূল ভূখণ্ডে ২ হাজার ৪৪১ জন এবং চীনের বাইরে ১৭ জনের মৃত্যু হয়েছে। অন্যান্য দেশের মধ্যে ইরানে ৫ জন, জাপানে ৩ জন, হংকং, ইতালি ও দক্ষিণ কোরিয়ায় দুজন করে এবং তাইওয়ান, ফিলিপাইন ও ফ্রান্সে একজন করে করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। চীন ছাড়াও বিভিন্ন দেশে করোনা আক্রান্তের সংখ্যা দিনকে দিন বেড়ে চলেছে।

চীনা গণমাধ্যম জানিয়েছে, শনিবার পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪৩৩ জন। এর মধ্যে ২৩১ জন শিনচিওঞ্জি সম্প্রদায়ের। এ সম্প্রদায়ের ৯ হাজারের বেশি লোককে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ঘরের বাইরে না যাওয়ার নির্দেশ দেয়া হয়েছে।

গত ৩১ ডিসেম্বর হুবেই প্রদেশের উহান শহরে প্রথমবারের মতো ধরা পড়ে নভেল করোনাভাইরাস। এটি এ পর্যন্ত বিশ্বের অন্তত ২৯টি দেশে ছড়িয়ে পড়েছে বলে জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো। এ ভাইরাসের প্রাদুর্ভাব রোধে কাজ করে যাচ্ছে চীনসহ বিভিন্ন দেশ ও সংস্থা।

sheikh mujib 2020