advertisement
আপনি দেখছেন

মুসলমানদের ওপর বিজেপি সমর্থকদের নৃশংস হামলা ও হত্যাযজ্ঞ বন্ধে পুলিশের কাছে সাহায্য চাইলেও তাতে সাড়া দেয়নি ভারতের দিল্লি পুলিশ। চারদিন ধরে চলা সাম্প্রদায়িক এ সংঘর্ষে দিল্লি পুলিশের কাছে মোট ১৩ হাজার ২০০টি ফোন কল এসেছে। কিন্তু অভিযোগ উঠেছে তারা কোনো ব্যবস্থা গ্রহণ করেনি।

dellhi protest police১৩ হাজার ফোন কলেও সাড়া দেয়নি দিল্লি পুলিশ

এনডিটিভি বলছে, পুলিশের নিয়ন্ত্রণ কক্ষের কল লগ খতিয়ে দেখে এসব তথ্য পাওয়া যায়। কোথাও গুলি, কোথাও গাড়ি পোড়ানো আবার কোথাও নির্বিচারে মানুষ হত্যা, হামলা ও নির্যাতনের বিষয়ে পুলিশকে জানানোর জন্য এসব ফোন কল আসে।

সহিংসতা চলাকালীন অভিযোগ পাওয়া সত্ত্বেও কোনো ব্যবস্থা না নেয়ায় দিল্লি পুলিশের সমালোচনা করছেন অনেকেই।

পুলিশের কল লিস্টে দেখা যায়, গত ২৩ ফেব্রুয়ারি বিক্ষোভের প্রথম দিন সন্ধ্যায় ৭০০ ফোন কল পায় পুলিশ। পরদিন ২৪ ফেব্রুয়ারি পায় ৩ হাজার ৫০০ এবং ২৫ ফেব্রুয়ারি পায় ৭ হাজার ৫০০ ফোন কল আসে। সহিংসতার শেষদিন ২৬ ফেব্রুয়ারি দেড় হাজার ফোন কল আসে পুলিশের কাছে।

ভজনপুরা থানার কল রেজিস্টার থেকে দেখা যায়, যমুনা বিহার থেকে ওই থানায় ২৪ থেকে ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত ৩-সাড়ে ৩ হাজার ফোন আসে। কী অভিযোগ এবং তার পরিপ্রেক্ষিতে কী ব্যবস্থা নেয়া হয়েছে, এসবের জন্য রেজিস্টারে আলাদা কলাম করা হয়েছে। শুধু কোথা থেকে ফোন এসেছিল এবং কী অভিযোগ তা লেখা রয়েছে। কিন্তু ব্যবস্থা নেয়ার কোনো কথা সেখানে উল্লেখ নেই।

স্থানীয়রা অভিযোগ করে বলেন, অসংখ্যবার কল করা হলেও পুলিশের পক্ষ থেকে কোনো সাড়া পাওয়া যায়নি। কয়েকবার তারা আশ্বাস দিলেও বাস্তবে কোনো ব্যবস্থা নেয়নি।