advertisement
আপনি দেখছেন

ভারতের কেন্দ্রীয় সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ স্বরাষ্ট্রমন্ত্রী নন, উনি অনিষ্টমন্ত্রী বলে মন্তব্য করেছেন সিপিএম নেতা মোহাম্মদ সেলিম। আজ রোববার কলকাতায় অমিত শাহর আগমন উপলক্ষে তাকে হুঁশিয়ার করে গতকাল শনিবার এ মন্তব্য করেন সেলিম।

amit shah is not home minister he is destroy minister

তিনি বলেন, কলকাতার কেন্দ্রীয় শহিদ মিনারে সভা করতে আসছেন অমিত শাহ। এ সভার কথিত উদ্দেশ্য সিএএ নিয়ে দ্বন্দ্ব নিরসন। তাছাড়া দিল্লির সহিংসতার পর এখানকার সভা আলাদা তাৎপর্য বহন করে। আসল উদ্দেশ্য হলো- সিএএ নিয়ে সাম্প্রদায়িকতাকে ঢাল বানিয়ে কলকাতায় নিজেদের প্রভাব বিস্তার করা। কিন্তু অমিত শাহ ভুলে গেছে এখানে বামেরা আছে। তার আগমনে বামেরাও রাস্তায় অবস্থান নেবে।

সেলিম আরো বলেন, অমিত শাহ আসলে স্বরাষ্ট্রমন্ত্রী নন। তিনি হলেন অনিষ্টের মন্ত্রী। তার নির্দেশনা অনুযায়ী দিল্লিতে সহিংসতা চালানো হয়েছে। একজন স্বরাষ্ট্রমন্ত্রী হয়ে এ ধরনের কার্যকলাপ অগ্রহণযোগ্য। তাছাড়া যে আইন পাশ করেছেন তাতে তো ভারতের অনিষ্টই হবে। তাই তিনি অনিষ্টমন্ত্রী।

সিপিএম নেতা বলেন, সিএএ-কে ভারতের মানুষ প্রত্যাখ্যান করেছে। এখন জায়গায় জায়গায় এ বিষয়ে মানুষের মনোভব পরিবর্তনের জন্য জনসভা করে বেড়াতে হচ্ছে বিজেপিকে। তাতেও লাভ হবে না বলে আমি মনে করি। রোববার তার আগমন উপলক্ষে পথে থেকে তার বিরুদ্ধে স্লোগান দিবে বামেরা।