advertisement
আপনি দেখছেন

প্রাণঘাতী করোনাভাইরাস আক্রান্ত ‘সন্দেহে’ এবার প্রাণ গেল ভারতীয় এক নাগরিকের। রোববার কেরালার এরনাকুলামের এক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। খবর এনডিটিভি।

indian dead in coronavirus

জানা যায়, নিহত ভারতীয় কিছু দিন আগে মালয়শিয়া থেকে নিজ বাড়িতে ফিরে এসেছেন। একাধিক ব্যাধি নিয়ে হাসপাতালে ভর্তি হন তিনি। হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, তার রক্তে করোনাভাইরাসের কোনো অস্তিত্ব পাওয়া যায়নি। তবে এ বিষয়ে এখনো নিশ্চিত কিছু বলতে পারছেন না তারা। বিষয়টি নিয়ে এখনো তাদের পরীক্ষা চলছে বলে জানানো হয়।

এদিকে, ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বব্যাপী ২ হাজার ৯০০ জনেরও বেশি লোকের মৃত্যু হয়েছে। মৃতদের অধিকাংশই চীনের নাগরিক। অ্যান্টার্কটিকা ছাড়া বিশ্বের সব মহাদেশে ছড়িয়ে পড়া প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা ৮৫ হাজার ছাড়িয়ে গেছে।

গতকাল শনিবার যুক্তরাষ্ট্রে নভেল করোনাইভাইরাসে প্রথম একজনের মৃত্যু হয়েছে। প্রাণঘাতী এই ভাইরাসের বিস্তার ঠেকাতে বড় ধরনের জনসমাগম নিষিদ্ধ করেছে ফ্রান্স। পরিস্থিতি মোকাবেলায় বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) শুক্রবার করোনাভাইরাস নিয়ে বিশ্বজুড়ে সর্বোচ্চ সতর্কতা জারি করেছে।

ইরানে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েই চলেছে। এ ভাইরাসে এরই মধ্যে দেশটির সাবেক রাষ্ট্রদূত ও সংসদ সদস্যের মৃত্যু হয়েছে, আক্রান্ত হয়েছেন স্বাস্থ্য উপমন্ত্রী। করোনায় এ পর্যন্ত ৫৯৩ জনের বেশি ইরানি আক্রান্ত্র হয়েছে, মারা গেছে ৪৩ জন।

ভাইরাসটির কেন্দ্রস্থল চীনে আরও ৩৫ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছে ৫৭৩ জন। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা ২ হাজার ৮৭০ জনে দাঁড়িয়েছে।