advertisement
আপনি দেখছেন

করোনাভাইরাস ছড়ানোর আতঙ্কে পর্যটকদের আকর্ষণের কেন্দ্রবিন্দুতে থাকা ভারতের উত্তরপ্রদেশের আগ্রার তাজমহল বন্ধ রাখার সুপারিশ করা হয়েছে। সেইসঙ্গে দেশটির ঐতিহাসিক স্থাপনাগুলো সাময়িকভাবে বন্ধ রাখারও পরামর্শ দেয়া হয়েছে।

tajmahal in india

এমন সুপারিশ করে আগ্রার মেয়র নবীন জৈন বলেন, দৃষ্টিনন্দন তাজমহলসহ প্রাচীন বিভিন্ন স্থাপনা দেখতে প্রচুর সংখ্যক বিদেশি পর্যটক আগ্রায় আসেন। এখানে আসা বিদেশিদের মাধ্যমে করোনাভাইরাস ছড়িয়ে পড়তে পারে। তাই করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত এসব স্থাপনা বন্ধ রাখতে সরকারের প্রতি অনুরোধ রাখছি।

এনডিটিভির খবরে বলা হয়, উত্তরপ্রদেশ সরকার এরই মধ্যে করোনা ঠেকাতে রাজ্যজুড়ে বিশেষ নজরদারি জারি করেছে। সংক্রমণ নিয়ন্ত্রণে জোরদার করা হয়েছে চিকিৎসা ব্যবস্থা।

এক বিবৃতিতে উত্তরপ্রদেশ সরকার জানিয়েছে, করোনা আক্রান্ত দেশগুলো থেকে ভারতে আসা ২ হাজার ৯১৫ জন পর্যটকের ওপর নজরদারি করা হচ্ছে। তাদের মধ্যে ৭০৮ জনের শরীরে করোনার মতো লক্ষণ থাকায় তাদের আলাদা রাখা হয়েছে। পুরোপুরি সুস্থ আছেন ৭১৩ জন।

এদিকে, চীনের প্রতিবেশী দেশ ভারতে ৩০ জনের বেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ ভাইরাসে বিশ্বের ৯৩টি দেশে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৪৬৬ জনে। আক্রান্ত হয়েছে ১ লাখ ১ হাজার ৯১৪ জন।