advertisement
আপনি দেখছেন

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর স্ত্রী সোফি গ্রেগোয়ার ট্রুডো করোনায় আক্রান্ত হয়েছেন। এর জেরে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো চলে গেছেন সেল্ফ আইসোলেশনে। যতটুকু সম্ভব, এখন থেকে বাসায় বসেই তিনি দাপ্তরিক কাজকর্ম সারবেন, আর স্ত্রী সোফি থাকবেন ডাক্তারদের নিবিড় পর্যবেক্ষণে।

trudo wife

ট্রুডোর স্ত্রীর করোনায় আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করেছে দেশটির প্রধানমন্ত্রীর কার্যালয়। এক বিবৃতিতে কার্যালয়ের মুখপাত্র জানিয়েছেন, ট্রুডো এবং তার স্ত্রী যুক্তরাজ্য সফরে ছিলেন। সেখানে এক অনুষ্ঠানে বক্তব্য দেওয়ার সময় অসুস্থ হয়ে পড়েন সোফি। এরপর তাদের দুজনেরই করোনাভাইরাস পরীক্ষা করা হয়। ট্রুডোর শরীরে কোনো লক্ষণ ধরা পড়েনি, তিনি সুস্থ আছেন; তবে স্ত্রী সোফির শরীরে পাওয়া গেছে প্রাণঘাতী এই ভাইরাস।

করোনামুক্ত হলেও চিকিৎসকদের পরামর্শে ট্রুডো ১৪ দিনের স্বেচ্ছা আইসোলেশনে চলে গেছেন। এই ঘটনার পর অটোয়ায় প্রাদেশিক নেতাদের সঙ্গে পূর্বনির্ধারিত বৈঠক বাতিল করা হয়েছে। তবে ফোনের মাধ্যমে প্রধানমন্ত্রী ট্রুডো তাদেরকে নির্দেশনা দেবেন। এছাড়া বিশ্বনেতাদের সঙ্গে করোনাভাইরাস নিয়ে যে আলোচনা হওয়ার কথা ছিল সেটাতেও তিনি অংশগ্রহণ করবেন অনলাইনের মাধ্যমে।

উল্লেখ্য, করোনাভাইরাসে কানাডায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০৩ জনে। অন্যদিকে সবশেষ তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা প্রায় পাঁচ হাজার।

sheikh mujib 2020