advertisement
আপনি দেখছেন

মরণঘাতী করোনাভাইরাসে সংক্রমণ ও মৃত্যুতে প্রতিদিনই নতুন নতুন রেকর্ড হচ্ছে ভারতে। গত ২৪ ঘণ্টায়ও তার ব্যতিক্রম হয়নি। এ সময়ে প্রায় ২০ হাজার মানুষকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। যা দেশটিতে একদিনের হিসাবে সর্বোচ্চ। এ ছাড়া মারাও গেছে চার শতাধিক মানুষ। তবে স্বস্তির খবর হলো, দেশটিতে করোনা থেকে সুস্থ হয়েছে এ পর্যন্ত ৩ লাখ মানুষ।

india situation worsening rapidlyভারতে সংক্রমণ বেড়েই চলছে

আজ রোববার সকালে ভারতের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের দেওয়া তথ্যানুসারে, গত ২৪ ঘণ্টায় দেশটি ১৯ হাজার ৯০৬ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে মোট করোনাক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লাখ ২৮ হাজার ৮৫৯ জন। অবশ্য এর মধ্যে ৩ লাখ ৯ হাজার ৭১৩ জন ইতোমধ্যেই সুস্থ হয়েছে। ফলে দেশটিতে সক্রিয় রোগীর সংখ্যা ২ লাখ ৩ হাজার ৫১ জন।

ভারতে আক্রান্তের সংখ্যার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরো ৪১০ জন প্রাণ হারিয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১৬ হাজার ৯৫ জন।

india situation worseningভারতে বেড়েই চলছে সংক্রমণ

বৈশ্বিক সংক্রমণের দিক থেকে এখন চতুর্থ অবস্থানে আছে ভারত। শুধু আমেরিকা, ব্রাজিল ও রাশিয়া রয়েছে ভারতের ওপরে। তবে রাশিয়ার থেকে সংক্রমণের গতি অনেকটাই বেশি ভারতে। ফলে এ অবস্থা চলতে থাকলে দেশটিকেও ছাড়িয়ে যেতে পারে ভারত।

sheikh mujib 2020