advertisement
আপনি দেখছেন

ভারতে থামছেই না মরণঘাতী করোনাভাইরাসের তাণ্ডব। প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। এরই ধারাবাহিকতায় গত ২৪ ঘণ্টায়ও দেশটিতে করোনায় সংক্রমণ ও মৃত্যুর সংখ্যায় রেকর্ড হয়েছে। আর এই রেকর্ড শুধু ভারতেই নয়, বরং গোটা বিশ্বের কোথাও একদিনের ব্যবধানে এতো আক্রান্ত বা মৃত্যুর ঘটনা ঘটেনি।

india cases increasing day by dayসংক্রমণ ও মৃত্যুতে রেকর্ড ভারতের

আজ শুক্রবার সকালে ভারতের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের পরিসংখ্যানে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৯৬ হাজার ৫৫১ জনকে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। যা আগের দিনের তুলনায় কিছুটা বেশি। এর ফলে ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৫ লাখ ৬২ হাজার ৪১৫ জন। ভারতে দৈনিক সংক্রমণ যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের চেয়ে কয়েক গুণ বেশি।

অন্যদিকে, দৈনিক মৃত্যুর দিক থেকেও এই মুহূর্তে বিশ্বে প্রথম স্থানে রয়েছে ভারত। দেশটির স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের এদিনের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ১ হাজার ২০৯ জনের মৃত্যু হয়েছে। যা বিশ্বের অন্যান্য দেশের থেকে অনেক বেশি। আর এ নিয়ে ভারত মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৭৬ হাজার ২৭১ জন। তবে মোট মৃত্যুর সংখ্যার হিসাবে এই মুহূর্তে বিশ্বে ভারতের অবস্থান তৃতীয়। ভারতীয় কর্মকর্তারা অবশ্য বলছেন, দেশে মৃতের সংখ্যাটা বাড়লেও মৃত্যুহার এখনও কমের দিকেই রয়েছে।

india cases passes away 50ভারতে বেড়েই চলছে সংক্রমণ ও মৃত্যু

তবে ভারতে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যায় রেকর্ড হলেও সুস্থতার সংখ্যাটা খানিকটা স্বস্তিদায়ক। স্বাস্থ্য মন্ত্রণালয়ের শুক্রবারের তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনামুক্ত হয়েছেন ৬৯ হাজারের বেশি মানুষ। ফলে ভারতে মোট করোনাজয়ীর সংখ্যা দাঁড়িয়েছে ৩৫ লাখ ৪২ হাজার ৬৬৪ জন। অর্থাৎ দেশটিতে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৯ লাখ ৪৩ হাজার ৪৮০ জন।

sheikh mujib 2020