advertisement
আপনি দেখছেন

সদ্য সমাপ্ত মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ভোট গণনায় জর্জিয়া অঙ্গরাজ্যে কোনো জালিয়াতি হয়নি। সিএনএনকে দেয়া এক সাক্ষাৎকারে বুধবার রাজ্যটির সেক্রেটারি অব স্টেট রিপাবলিকান নেতা ব্রাড রাফেন্সপারর্গার এ কথা জানান।

trump biden 2জো বাইডেন ও ডোনাল্ড ট্রাম্প

বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়, জর্জিয়ায় রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের থেকে মাত্র ১৪ হাজার ভোটে এগিয়ে আছেন ডেমোক্রেট প্রার্থী জো বাইডেন। শতকরা হিসেবে যা ০.৩ ভাগ।

অভিযোগের বিষয়ে তদন্ত করে দেখা হয়েছে উল্লেখ করে ব্রাড রাফেন্সপারর্গার বলেন, এখন পর্যন্ত কোনো জালিয়াতির ঘটনা পাওয়া যায়নি। এমন কোনো প্রমাণ নেই যার মাধ্যমে বাইডেনের এগিয়ে থাকা আটকানো যায়।

হাতে হাতে ভোট গণনার নির্দেশ দেয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, আগামী ২০ নভেম্বরের মধ্যে হাতে গণনা শেষ হবে। এটি ঠিক থাকলে মেশিনের ভোট গণনার প্রয়োজন হবে না।

brad raffenspergerব্রাড রাফেন্সপারর্গার

গত ৩ নভেম্বরের নির্বাচনে এরই মধ্যে জো বাইডেনকে বেসরকারিভাবে প্রেসিডেন্ট ঘোষণা করা হয়েছে। তাকে একের পর এক দেশ অভিনন্দনও জানাচ্ছে। তবে ভোট গণনায় জালিয়াতির অভিযোগ এনে ফল মানতে অস্বীকৃতি জানিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। এমনকি ফল চ্যালেঞ্জ করতে আদালতের দারস্তও হয়েছেন তিনি।

sheikh mujib 2020