advertisement
আপনি দেখছেন

'বিপদে পড়লে কেউ পাশে থাকে না' বলে সমাজে একটা চিরন্তন সত্য কথা প্রচলিত আছে। সেটা যেন এখন ভালোভাবে উপলব্ধি করতে পারছেন বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার পাশ থেকে ধীরে ধীরে সবাই সরে যাচ্ছেন।

donald trump netanyahuডোনাল্ড ট্রাম্প ও বেনিয়ামিন নেতানিয়াহু, পুরনো ছবি

যার সর্বশেষ সংযোজন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। সম্প্রতি নিজের টুইটার অ্যাকাউন্টে ট্রাম্পের সঙ্গে থাকা একটি ছবি তিনি সরিয়ে ফেলেছেন। এরপর থেকেই এ নিয়ে গুঞ্জন শুরু হয়েছে।

বার্তা সংস্থা রয়টার্সের বরাত দিয়ে মিডল ইস্ট মনিটরের খবরে বলা হয়েছে, ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু তার টুইটার অ্যাকাউন্টের ব্যানার থেকে বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে থাকা তার একটি ছবি সরিয়ে ফেলেছেন।

বিশ্লেষকরা বলছেন, এই পদক্ষেপটি এমন সময়ে আসলো যখন তার দীর্ঘদিনের রাজনৈতিক সহযোগী সম্ভাব্য অভিশংসনের মুখোমুখি হচ্ছেন। যা ট্রাম্পের সঙ্গে তার স্পষ্ট দূরত্ব সৃষ্টি করছে বলে ইঙ্গিত দেয়।

হোয়াইট হাউসে ট্রাম্পের সঙ্গে বসে থাকা নেতানিয়াহুর একটি ছবি দীর্ঘদিন ধরে তার অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে ছিল। যা তাদের ঘনিষ্ঠ সম্পর্কের বহিঃপ্রকাশ। এমনকি জো বাইডেন নির্বাচনে জয়ী হলেও তিনি ছবিটি সরাননি।

sheikh mujib 2020