advertisement
আপনি দেখছেন

লস এঞ্জেলেসের ডজার স্টেডিয়ামে করোনাভাইরাসের ভ্যাকসিন দেওয়ার কেন্দ্রের সামনে বিক্ষোভের ঘটনা ঘটেছে। বিক্ষোভকারীরা ভ্যাকসিন গ্রহণে আগ্রহীদের নিরুৎসাহিত করার চেষ্টা করেছেন।

anti vaccine protest in usa

অন্তত ৫০ জন বিক্ষোভকারি ঘণ্টার পর ঘণ্টা ধরে ভ্যাকসিন নেওয়ার অপেক্ষা থাকা ব্যক্তিদের ভ্যাকসিন না নেওয়ার আহ্বান জানান এবং একই সাথে তারা ভ্যাকসিনের কোনো ধরনের উপকারিতা নেই বলে প্রচারণা চালান।

বিক্ষোভকারিরা উপস্থিতি ব্যক্তিদের বাড়ি চলে যেতে বলেন এবং এর মধ্যে একজন চিৎকার করে বলেন যে “আপনারা ল্যাবের ইঁদুর নন”, লস এঞ্জেলেস টাইমসে এই খবর প্রকাশ করা হয়েছে।

এ ঘটনায় স্টেডিয়ামটির ভ্যাকসিন কেন্দ্র অন্তত এক ঘণ্টা বন্ধ করে রাখা হয়। পরে অবশ্য সেখানকার পুলিশ টুইটারে দাবি করে যে কেন্দ্রটি বন্ধ রাখা হয়নি।

একই সাথে তারা জানায়, পূর্ব নির্ধারিত সূচি অনুসারে উপস্থিত ব্যক্তিদের ভ্যাকসিন দেওয়া হবে।

একজন দন্ত চিকিৎসক, যিনি ভ্যাকসিন নেওয়ার জন্য কয়েক ঘণ্টা ধরে অপেক্ষা করছিলেন, তিনি সংবাদ মাধ্যমকে বলেন, “অ্যাপয়েন্ট পাওয়ার জন্য আমি কয়েক সপ্তাহ ধরে অপেক্ষা করছিলাম। আমার রোগী এবং আমার পরিবারের জন্য আমার নিজেকে সুরক্ষিত রাখা উচিত। আমরা জানি যে ভ্যাকসিন ছাড়া ভাইরাস থেকে সুরক্ষা পাওয়ার কোনো উপায় নেই।”

করোনাভাইরাসের কারণে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় এক নম্বরে আছে যুক্তরাষ্ট্র। ক্যালিফোর্নিয়ায় অন্তত ৩.২ মিলিয়ন লোক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং ৪০,০০০ লোক মারা গেছেন। দেশটিতে সব মিলিয়ে যুক্তরাষ্ট্রে প্রায় সাড়ে চার লাখ লোক করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।