advertisement
আপনি দেখছেন

দিনকয়েক আগেই ভারতের চিকিৎসা সংশ্লিষ্টদের কপালে উদ্বেগের ভাঁজ ফেলে দিয়েছিল ১ লাখ অতিক্রম করা দৈনিক সংক্রমণ। কিন্তু সেই সংখ্যাও ছাড়িয়ে যাচ্ছে প্রতিদিন। বাড়তে বাড়তে দৈনিক সংক্রমণ এখন পৌঁছেছে ১ লাখ ২৬ হাজার ৭৮৯ জনে। বিশ্বব্যাপী জরিপ পরিচালনাকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটার তাদের ওয়েবসাইটে এই হালনাগাদ তথ্য তুলে ধরেছে।

india update 13april

পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় (৭ এপ্রিল) ভারতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৬৮৪ জন। এর বিপরীতে আক্রান্তের সংখ্যা ১ লাখ ২৬ হাজার ৭৮৯। একদিনে কিংবা ২৪ ঘণ্টার মধ্যে এর আগে এত শনাক্ত দেখেনি দেশটি।

এখন পর্যন্ত (বাংলাদেশ সময় ৮ এপ্রিল দুপুর দেড়টা) ভারতে সবমিলিয়ে শনাক্ত করা হয়েছে ১ কোটি ২৯ লাখ ২৮ হাজার ৫৭৪ জন রোগীকে। মৃত্যুবরণ করেছেন ১ লাখ ৬৬ হাজার ৮৯২ জন। আক্রান্ত হওয়ার পর চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ১৮ লাখ ৫১ হাজার ৩৯৩ জন।

এদিকে বিশ্বব্যাপীও আশঙ্কাজনক হারে বেড়ে গেছে সংক্রমণ ও মৃত্যু। গত ২৪ ঘণ্টায় (৭ এপ্রিল) মারা গেছেন ১২ হাজার ৯৭১ জন। নতুন করে শনাক্ত করা হয়েছে ৬ লাখ ৫২ হাজার ৮৫ জন রোগী। মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ১৩ কোটি ৩৬ লাখ ৯৮ হাজার ৩৬৩ জন। মৃত্যুবরণ করেছেন ২ কোটি ৯ লাখ ১ হাজার ১৩০ জন। সুস্থ হয়ে উঠেছেন ১০ কোটি ৭৮ লাখ ২৮ হাজার ৮৫৮ জন।

update 17july

এদিকে বাংলাদেশেও গত মার্চ মাসের শুরু থেকেই বাড়বাড়ন্ত অবস্থা প্রাণঘাতী করোনার। গতকাল বুধবার (৭ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, শেষ ২৪ ঘণ্টায় ৭ হাজার ৬২৬ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ লাখ ৫৯ হাজার ২৭৮ জন। মোট মৃতের সংখ্যা ৯ হাজার ৪৪৭।