advertisement
আপনি দেখছেন

ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস আমেরিকা ও ইসরায়েলকে উদ্দেশ্য করে বলেছেন, নিজেদের জন্মভূমি কখনোই ছাড়বে না ফিলিস্তিনিরা। জেরুজালেম একটি লাল সীমারেখা (রেড লাইন)। ফিলিস্তিনের জনগণকে রক্ষায় সম্ভাব্য সব কিছু করছে তার সরকার।

mahmud abbas palestine president

গত কয়েক দিন ধরে ফিলিস্তিনের প্রতিরোধ সংগঠনগুলোর সঙ্গে যখন দখলদার ইসরায়েলের অঘোষিত যুদ্ধ চলছে, তখন তেল আবিবের পাশাপাশি আমেরিকাকেও এমন বার্তা দিলেন মাহমুদ আব্বাস। কারণ আমেরিকার সার্বিক সহযোগিতা নিয়েই মধ্যপ্রাচ্যে অবৈধ স্বার্থ হাসিল করছে ইসরায়েল।

আরব নিউজের প্রতিবেদনে জানানো হয়েছে, বৃহস্পতিবার ফিলিস্তিনি জনগণের প্রতি ইসরায়েলের আগ্রাসনের প্রতিক্রিয়া জানাতে গিয়ে তিনি এসব কথা বলেন। রামাল্লায় রাষ্ট্রপতির সদরদপ্তরে ওই বৈঠক অনুষ্ঠিত হয়।

ইসরায়েলি বাহিনীর হামলা থেকে জেরুজালেম ও অন্যান্য ফিলিস্তিনি অঞ্চলগুলোকে রক্ষায় সরকার কাজ করছে জানিয়ে মাহমুদ আব্বাস বলেন, গাজা উপত্যকায় আগ্রাসনসহ সর্বত্র আমাদের লোকজনের ওপর দখলদার বাহিনীর আগ্রাসন অব্যাহত রয়েছে এবং সেটা সব সীমা অতিক্রম করেছে। সেই সঙ্গে সমস্ত আন্তর্জাতিক রীতিনীতি লঙ্ঘন করেছে।

hamas missiles

ফিলিস্তিনি প্রেসিডেন্ট বলেন, জেরুজালেম একটি রেড লাইন, ফিলিস্তিনিদের হৃদয় ও প্রাণ হলো জেরুজালেম। একই সঙ্গে এটি ফিলিস্তিনের চিরন্তন রাজধানী। সুতরাং জেরুজালেমকে মুক্ত করা ব্যতীত শান্তি, সুরক্ষা বা স্থিতিশীলতা আসার সুযোগ নেই।

তিনি আরো বলেন, ইসরায়েল যুদ্ধাপরাধ ও জাতিগত নিধন চালাচ্ছে এ জন্য যে, যাতে জেরুজালেমের আরব ইসলামি পরিচয় অপসারণ করা যায়। এ লক্ষ্যে তারা আল-আকসা মসজিদের মতো ফিলিস্তিনিদের বাড়িঘরে চুরি এবং ধর্মীয় স্থানগুলোকে অবমাননা করছে।