advertisement
আপনি পড়ছেন

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় বাংলাদেশসহ বিশ্বের ১৫৩টি দেশ এবং অঞ্চলের সঙ্গে ট্রানজিট ফ্লাইট বাতিল করেছে হংকং। হংকং বিমানবন্দর কর্তৃপক্ষ আজ শুক্রবার, ১৪ জানুয়ারি, এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে।

hong kong suspends transit flightsবাংলাদেশের সঙ্গে ট্রানজিট বাতিল করল হংকং

বাংলাদেশ ছাড়া এই তালিকায় থাকা দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে রয়েছে ভারত, মালদ্বীপ, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কার নাম। হংকং বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, করোনার নতুন ভ্যারিয়েন্ট বা ধরন ওমিক্রনের প্রার্দুভাব ঠেকাতে এমন কঠোর ব্যবস্থা নিতে হয়েছে।

জানা যায়, করোনার সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় হংকং কর্তৃপক্ষ বিশ্বের বিভিন্ন দেশ ও অঞ্চলকে কয়েকটি ক্যাটাগরিতে ভাগ করেছে। প্রথম ক্যাটাগরি অতি ঝুঁকিপূর্ণ। এই গ্রুপে রয়েছে ভারত, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, ফ্রান্স, অস্ট্রেলিয়া, ফিলিপাইন ও পাকিস্তান। এসব দেশের ভ্রমণকারীদের দেশটিতে প্রবেশ আগেই নিষিদ্ধ করা হয়েছিল।

omicron covid 19 virusকরোনার ওমিক্রন ভ্যারিয়েন্ট

বিবৃতিতে বলা আরো হয়েছে, গ্রুপ এ-তে সবশেষ ২১ দিন থাকা ব্যক্তির জন্য হংকং আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে ট্রানজিট স্থগিত করা হয়েছে। আগামী ১৬ জানুয়ারি থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত এ নির্দেশনা কার্যকর থাকবে। এ ছাড়া চীনের বেইজিংয়ে আসন্ন অলিম্পিকের অতিথিদের জন্যও এই বিধিনিষেধ সমানভাবে কার্যকর হবে বলে জানানো হয়েছে।