advertisement
আপনি পড়ছেন

সেনেগালের পশ্চিমাঞ্চলীয় শহর তিভাউয়েনে একটি হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে অগ্নিদগ্ধ হয়ে ১১ নবজাতক শিশু মারা গেছে। গতকাল বুধবার গভীর রাতে দেশটির প্রেসিডেন্ট এ তথ্য জানিয়েছেন। খবর এএফপি।

mame abdou aziz sy dabakh hospitalমামে আবদু আজিজ সি দাবাখ হাসপাতাল

সেনেগালের প্রেসিডেন্ট ম্যাকি সাল এক টুইটে লেখেন, আমি এইমাত্র বেদনা ও হতাশার সাথে সরকারি হাসপাতালের নবজাতক বিভাগে অগ্নিকাণ্ডের কথা জেনেছি। সেখানে ১১টি নবজাতক শিশুর মৃত্যু হয়েছে। আমি এতে গভীরভাবে মর্মাহত। তিনি এ সময় নিহত শিশুদের মাসহ তাদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

তিভাউয়ানের মেয়র ডিওপ সাইয়ের উদ্ধৃতি দিয়ে স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, তিভাউয়ানের পরিবহন কেন্দ্রের মামে আবদু আজিজ সি দাবাখ হাসপাতালে এই দুর্ঘটনাটি ঘটে। শর্ট সার্কিটের কারণে নবজাতক ইউনিটে আগুন লেগে যায়। পরে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। গতকাল স্থানীয় সময় রাত সাড়ে আটটার দিকে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। এতে ১১ নবজাতকের মৃত্যু হয়েছে। এ সময় তিনটি শিশুকে বাঁচানো সম্ভব হয়েছে।

newborn baby dieফাইল ছবি

স্থানীয় গণমাধ্যম জানায়, মামে আবদু আজিজ সি দাবাখ হাসপাতালটি নতুনভাবে উদ্বোধন করা হয়েছে। স্থানীয় কর্তৃপক্ষ পরিস্থিতির মূল্যায়নের জন্য একটি ক্রাইসিস ইউনিট গঠন করেছে।

তিভাউউন শহরটি দেশটির রাজধানী ডাকার থেকে প্রায় ১২০ কিলোমিটার (৭৪.৫৬ মাইল) দূরে অবস্থিত। সেখানকার একটি আঞ্চলিক হাসপাতালের নবজাতক বিভাগে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

২০২১ সালের এপ্রিলে দেশটির উত্তরে লিঙ্গুরে একটি মাতৃসদনে নবজাতক ওয়ার্ডে আগুনে চার নবজাতক শিশুর মৃত্যু হয়েছিল। সে সময় শহরের মেয়র একটি এয়ার কন্ডিশনার ইউনিটের বৈদ্যুতিক ত্রুটিকে কারণ হিসেবে উল্লেখ করেছিলেন।