advertisement
আপনি পড়ছেন

কলম্বিয়ায় ষাঁড়ের লড়াই চলাকালে গ্র্যান্ডস্ট্যান্ড বা দর্শক গ্যালারি ধসে কমপক্ষে পাঁচজন নিহত এবং ৫০০ জনেরও বেশি আহত হয়েছেন। গতকাল রোববার রাজধানী বোগোটা থেকে প্রায় ১৪৬ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে তলিমা বিভাগে অবস্থিত এল এসপিনাল শহরে এই দুর্ঘটনা ঘটে।

stand collapses during bullfightএল এসপিনাল শহরে ষাঁড়ের লড়াইয়ের মাঠ

খবরে জানা গেছে, এল এসপিনাল শহরে অনুষ্ঠিত ঐতিহ্যবাহী কোরালেজা ষাঁড়ের লড়াই চলাকালে দর্শকদের বসার কাঠের গ্যালারিটির একটি তিনতলা অংশ ভেঙে পড়ে। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ফুটেজে দেখা গেছে, শত শত লোকে পরিপূর্ণ গ্যালারিটি উৎসবের সময় ধসে পড়েছে। মর্মান্তিক এই দুর্ঘটনায় নারী ও শিশুসহ পাঁচজন মারা যায়।

এক বিবৃতিতে তলিমার গভর্নর হোসে রিকার্ডো ওরোজকো জানান, একই ঘটনায় আহত হয়েছেন পাঁচশতাধিক মানুষ। তাদের মধ্যে ৩০ জনের অবস্থা গুরুতর। ফলে মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। আহতদের মধ্যে নারী ও শিশু রয়েছেন।

rubble of a grandstand that collapsedভেঙে যাওয়া গ্যালারির একাংশ

জানা গেছে, শহরের হাসপাতালটি ছোট হওয়ায় সেখানে সব আহতের চিকিৎসা করা সম্ভব হয়নি। তাদেরকে পার্শ্ববর্তী এলাকার হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এল এসপিনাল পৌরসভা এক বিবৃতিতে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করেছে। এ ঘটনায় দুঃখ প্রকাশ করে জনগণকে শান্ত থাকার আহ্বান জানিয়েছে তারা। 

এদিকে ঘটনার পর বিশৃঙ্খলার মধ্যে লড়াইয়ের জন্য আনা একটি ষাঁড় ওই মাঠ থেকে পালিয়ে যায়। ফলে শহরের রাস্তায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

দেশটিতে সদ্য সমাপ্ত প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী গুস্তাভো পেত্রো স্থানীয় কর্মকর্তাদের প্রতি এ ধরনের আয়োজন নিষিদ্ধ করার অনুরোধ জানান। তিনি বলেন, আমি মেয়রদের প্রতি অনুরোধ জানাচ্ছি, তারা যেন এমন কোনো অনুষ্ঠানের অনুমতি না দেন, যেখানে কোনো মানুষ বা প্রাণি মারা পড়ে।