advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 12 মিনিট আগে

বাসচাপায় সহপাঠী নিহত হবার ঘটনায় বিক্ষোভ করতে থাকা শিক্ষার্থীদের শান্ত করতে গিয়ে বিব্রতকর পরিস্থিতিতে পড়েন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। মেয়র শিক্ষার্থীদের দাবি মেনে নেয়ার আশ্বাস দিলে, ‘আশ্বাস মানি না’ বলে স্লোগান দিতে থাকেন শিক্ষার্থীরা।

atiqur rahman meyor road

আজ বুধবার আন্দোলনের দ্বিতীয় দিন দুপুরে প্রগতি সরণি এলাকায় যান আতিকুল ইসলাম। এ সময় তার সঙ্গে ছিলেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশানার মো. আছাদুজ্জামান মিয়া, বিইউপি ভিসি জেনারেল বারি।

আন্দোলনরত শিক্ষার্থীদের মাঝে উপস্থিত হয়ে মেয়র বলেন, তোমাদের যৌক্তিক দাবি মেনে নেওয়া হবে। তোমাদের মতো নতুন প্রজন্মকে সঙ্গে নিয়ে আমরা সড়কের সকল শৃঙ্খলা ফিরিয়ে আনবো।

মেয়রের এসব কথা বলার সময় ‘আশ্বাস বিশ্বাস করি না’, ‘বিচার চাই’, ‘উই ওয়ান্ট জাস্টিস’, ‘ভুয়া, ভুয়া’ ইত্যাদি স্লোগান দিতে শোনা যায় শিক্ষার্থীদের।

আন্দোলনরত এক শিক্ষার্থী বলেন, দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো। কোনো আশ্বাস আমরা শুনতে চাই না। আমাদের দাবি বাস্তবায়ন হয়েছে এমনটা দেখে আমরা শ্রেণিকক্ষে ফিরে যাবো।

উল্লেখ্য, গতকাল মঙ্গলবার সকালে রাজধানীর প্রগতি সরণিতে সু-প্রভাত পরিবহনের একটি বাসের চাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী নিহত হন। তারপর থেকেই সড়ক অবরোধ করে আন্দোলন করে যাচ্ছে শিক্ষার্থীরা। তাদের সাথে রাজধানীর বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও যোগ দিয়েছেন এই আন্দোলনে।

sheikh mujib 2020