advertisement
আপনি দেখছেন

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্টের মনোনয়নে গণফোরাম নেতা সুলতান মনসুরের পর দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন মোকাব্বির খান। এতে বেজায় চটেছেন দলটির সভাপতি ড. কামাল হোসেন। দলীয় কার্যালয় থেকে গেট আউট বলে বের করে দিয়েছেন মোকাব্বিরকে।

dr kamal mokabbir

সাংসদ হিসেবে শপথ নেয়ার দুইদিন পর বৃহস্পতিবার বিকালে মতিঝিলে কামালের চেম্বারে দলের সভাপতি কামাল হোসেনের সঙ্গে দেখা করতে যান মোকাব্বির। এরপর ড. কামালের ‘ধমক’ খেয়ে বের হয়ে যান।মোকাব্বির গণফোরামের সভাপতিমণ্ডলীর সদস্য।

মোকাব্বির যখন চেম্বারে আসেন তখন অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, জাতীয় ঐক্য প্রক্রিয়ার কেন্দ্রীয় নেতা নুরুল হুদা মিলু চৌধুরী ও ঐক্যবদ্ধ ছাত্র সমাজের সাধারণ সম্পাদক মোহাম্মদ উল্লাহ মধু।

এ ব্যাপারে ঘটনাস্থলে উপস্থিত মিলু চৌধুরী বলেন, 'চেম্বারে মোকাব্বির খান সাহেব এসে স্যারকে সালাম দিতেই স্যার চরম রাগান্বিত হয়ে যান। তিনি বলেন- আপনি এখান থেকে বেরিয়ে যান, গেট আউট, গেট আউট। অফিস ও চেম্বার আপনার জন্য চিরতরে বন্ধ।'

দলীয় সিদ্ধান্ত অমান্য করে গত সোমবার দুপুর ১২টায় শপথ নেন গণফোরামের এ নেতা। তবে মোকাব্বির দাবি করেছিলেন, গণফোরামের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের সম্মতি নিয়েই শপথ নিয়েছেন। এর আগে দলীয় সিদ্ধান্ত অমান্য করে শপথ নিয়েছিলেন সুলতান মোহাম্মদ মনসুর। পরে শৃঙ্খলাভঙ্গের জন্য তাকেও দল থেকে বহিষ্কার করা হয়।