advertisement
আপনি দেখছেন

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ডাকসু ভিপি নুরুল হকসহ শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে মুক্তিযুদ্ধ মঞ্চের নেতা-কর্মীরা। আজ বিকেল ৪টায় তার ওপর এ হামলা চালানো হয়।

vp noor attacked tscহামলায় আহত ভিপি নুর

সম্প্রতি ভারতে মুসলিমবিরোধী নাগরিকত্ব আইন ও এনআরসি’র বিরুদ্ধে প্রতিবাদ করায় নয়াদিল্লির জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলা ঘটনা ঘটে। এতে অনেক শিক্ষার্থী আহত হন। ওই নেক্কারজনক ঘটনা ও এনআরসি’র প্রতিবাদে এবং জামিয়ার শিক্ষার্থীদের সাথে সংহতি জানিয়ে এক বিক্ষোভ সমাবেশের ডাক দেয় ঢাবি শিক্ষার্থীরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) রাজু ভাস্কর্যের সামনে বিকেল ৪টার দিকে ভিপি নুর বক্তব্য দেয়া শুরু করেন। এ সময় তিনি মুক্তিযুদ্ধ মঞ্চকে ভারতের দালাল বলে অভিহিত করেন। এরপরই মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা সেখানে উপস্থিত হয়ে তার ওপর হামলা চালায়। সমাবেশে যারা উপস্থিত ছিলেন তারা তাকে রক্ষার চেষ্টা করেন।

হামলায় বেশ কয়েকজন শিক্ষার্থীর আহত হন। আহতের মধ্যে ডাকসু’র সমাজসেবা সম্পাদক আখতার হোসেন এবং সিফাত নামে এক শিক্ষার্থীর পরিচয় জানা গেছে। সিফাতকে তৎক্ষণাৎ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়া হয়েছে।

vp noor attacked tsc1হামলায় আহত শিক্ষার্থী

হামলা পরবর্তী সমাবেশে ভিপি নুর বলেন, দেশের স্বার্থ নষ্ট হয় এমন কোন সিদ্ধান্ত আর নিতে দেয়া হবে না। বর্তমান সরকারকে ‘স্বৈরাচার’ অভিহিত করে তিনি বলেন বাংলাদেশেকে এই সরকারই অস্থিতিশীল করে রেখেছে।

হামলার শিকার আখতার হোসেন হুঁশিয়ারি দিয়ে বলেন, বাংলাদেশে কোনোভাবেই ভারতের আধিপত্য কায়েম করতে দেয়া হবে না। সরকারের নীরব ভূমিকার ফলে দেশ আজ অন্যের হাতে চলে যাচ্ছে।

sheikh mujib 2020