advertisement
আপনি দেখছেন

বনানীর রেইনট্রি হোটেলে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রীকে ধর্ষণের অভিযোগের করা মামলার প্রধান আসামি সাফায়াত আহমেদকে বিদেশ যেতে বাধা না দিতে হাইকোর্টের আদেশ স্থগিত করেছে আপিল বিভাগ। সাফায়াত আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদ সেলিমের ছেলে।

raintree safat

রাষ্ট্রপক্ষের করা এক আবেদনের প্রেক্ষিতে মঙ্গলবার আপিল বিভাগের চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এ আদেশ দেন। একই সঙ্গে এবিষয়ে আগামী ৬ জানুয়ারি আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির দিন ধার্য করা হয়েছে।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার কাজী মাঈনুল হাসান। সাফায়াতের পক্ষে আইনজীবী ছিলেন এ এম আমিন উদ্দিন। চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার অনুমতি চেয়ে করা এক আবেদনে হাইকোর্ট গত ৯ ডিসেম্বর এক আদেশে সাফায়াতকে বিদেশ যাওয়ার অনুমতি দেয়। এই আদেশের বিরুদ্ধে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

রেইনট্রি হোটেলে ২০১৭ সালের ২৮ মার্চ বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রীকে ধর্ষণের অভিযোগে ৬ মে বনানী থানায় মামলা হয়। এ মামলায় ওই বছরের ২৭ মে পুলিশ সাফায়াতকে গ্রেপ্তার করে। পরে তিনি জামিনে মুক্তি পান। তার বিরুদ্ধে করা মামলার বিচার চলছে ঢাকার একটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে। ইউএনবি।