advertisement
আপনি দেখছেন

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) একটি বাস প্রথমে একটি ট্রাককে ধাক্কা দিয়ে পরে একটি গাছের সঙ্গে ধাক্কা খাওয়ার ঘটনা ঘটেছে। এতে ৪০ জন আহত হয়েছেন।

iu bus clash truck

বৃহস্পতিবার দিবাগত রাত ১টার দিকে কুষ্টিয়ার বিত্তিপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, আহতদের কুষ্টিয়া সদর হাসপাতাল ও বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে চিকিৎসা দেওয়া হয়েছে। এর মধ্যে বাস চালকের অবস্থা গুরুতর বলে জানা গেছে।

শিক্ষার্থীরা জানান, গত ১২ ফেব্রুয়ারি এগ্রি বিজনেস বিষয়ে ফিল্ড ওয়ার্কের জন্য বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের এমবিএ ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা নওগাঁয় যান।

ফিল্ড ওয়ার্ক শেষে নওগাঁ থেকে গতকাল সন্ধ্যার দিকে রাজ মোটরস নামে বিশ্ববিদ্যালয়ের ভাড়ায় চালিত বাসে ক্যাম্পাসের উদ্দেশ্যে রওয়ানা হন তারা। রাত দেড়টার দিকে বাসটি কুষ্টিয়ার বিত্তিপাড়া থেকে কিছু দূর এসে বাসটির চালক রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা একটি ট্রাককে সজোরে ধাক্কা দিয়ে পাশের গাছে ধাক্কা দেন। এতে বাসের সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়। ট্রাকটিও পাশের খাদে পড়ে যায়।

এদিকে, খবর পেয়ে পুলিশ, বিজিবি ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে আহতদের উদ্ধার করেন।

আহতদের মধ্যে বাস ও ট্রাকচালকসহ ১২ জনকে কুষ্টিয়া মেডিকেলে নিয়ে চিকিৎসা দেয়া হয়। এ ছাড়া ২৮ জনকে অ্যাম্বুলেন্স ও মাহিন্দ্রাতে করে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে নিয়ে আসা হয়।

বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রের উপ-প্রধান মেডিকেল অফিসার ড. পারভেজ হাসান সাংবাদিকদের জানান, ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক ড. ধনঞ্জয় কুমার ও মুর্শিদ আলমসহ প্রায় ২৮ জন আহতকে আমরা চিকিৎসা দিয়েছি। এদের মধ্যে কয়েকজন একটু বেশি আহত। সকলের চিকিৎসা চলছে।