advertisement
আপনি দেখছেন

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকার যদি বিদ্যুতের দাম বাড়ানোর সিদ্ধান্ত থেকে সরে না আসে তাহলে প্রতিরোধ গড়ে তোলা হবে। আজ শুক্রবার রাজধানীর নয়াপল্টনে অবস্থিত দলটির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ruhul kobir rizvi 25

গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) এক ঘোষণায় বলে, বিদ্যুতের দাম খুচরা পর্যায়ে ৫ দশমিক ৩ শতাংশ বা ৩৬ পয়সা এবং পাইকারি পর্যায়ে ৪০ পয়সা বা ৮ দশমিক ৪ শতাংশ বাড়ানো হয়েছে। আগামী ১ মার্চ থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

এ বিষয়ে কড়া সমালোচনা করে রিজভী বলেন, বারবার বিদ্যুতের দাম বাড়াচ্ছে সরকার। এতে সাধারণ মানুষের পিঠ দেয়ালে ঠেকেছে। এগুলো হচ্ছে দেশীয় শিল্প কারখানা ধ্বংসের ষড়যন্ত্র। এর ফলে লাখ লাখ মানুষের কর্মসংস্থান বন্ধ হবে বলে দাবি করেন তিনি।

তিনি আরো বলেন, কৃষিক্ষেত্রেও নেতিবাচক প্রভাব পড়বে। এছাড়া নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যসহ জীবনযাত্রার খরচ বেড়ে যাবে। এতে মানুষের দুর্ভোগও চরম পর্যায়ে পৌঁছে যাবে।

বিএনপির এই নেতা বলেন, মানুষের দুর্ভোগের কথা মাথায় রেখে একটি সিদ্ধান্ত নেওয়ার প্রয়োজন ছিল। এ সিদ্ধান্ত প্রত্যাহার করে জনগণের জন্য উপযুক্ত একটি সিদ্ধান্ত নেওয়ার জন্য আমি সরকারকে আহ্বান জানাচ্ছি। যদি সরকার এ সিদ্ধান্ত প্রত্যাহার না করে তাহলে কঠোর প্রতিরোধ গড়ে তুলবে বিএনপি।