advertisement
আপনি দেখছেন

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার জনগণের অধিকার কেড়ে নিয়েছে। তার অংশ হিসেবেই বিএনিপকে কোনো সভা-সমাবেশ করতে দেওয়া হচ্ছে না। দলের চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির জন্য গণতান্ত্রিক উপায়ে দলের পক্ষ থেকে চেষ্টা করা হচ্ছে বলেও জানান তিনি।

bnp mirza fakhrul

প্রসঙ্গত, খালেদা জিয়ার জামিন বাতিলের প্রতিবাদে আজ শনিবার নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশের ডাক দেয় বিএনপি। কিন্তু পুলিশি বাধার কারণে তা পণ্ড হয়ে যায়। পরে নতুন কর্মসূচি ঘোষণা করে দলটি।

বিএনপি মহাসচিব বলেন, 'ম্যান্ডেটবিহীন সরকার জনগণের অধিকার কেড়ে নিয়েছে। তারই ধারাবাহিকতায় বিএনপিকে সমাবেশ করার অনুমতি দেয় না, মানববন্ধন করার স্পেস দেয় না। জনগণের আকাঙ্ক্ষা দমিয়ে রেখে এই সরকার রাষ্ট্র পরিচালনা করতে চায়।'

শনিবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাবন্দি খালেদা জিয়া বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন আছেন। সম্প্রতি উন্নত চিকিৎসার জন্য তার জামিনের আবেদন করা হলে তা খারিজ হয়ে যায়। এর প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচি পালনের ঘোষণা দেয় বিএনপি।

মির্জা ফখুরুল বলেন, 'পরিকল্পিতভাবেই ষড়যন্ত্র করে অসুস্থ দেশনেত্রীকে জিয়াকে আটকে রেখেছে বর্তমান সরকার। গণতান্ত্রিক উপায়েই বেগম জিয়াকে মুক্ত করতে বিএনপি চেষ্টা করে যাচ্ছে।'

sheikh mujib 2020