advertisement
আপনি দেখছেন

আগস্টের ষড়যন্ত্রকারীদের থেকে সকলকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এসব ষড়যন্ত্রকারীদের অপচেষ্টা আজও চলমান রয়েছে। রোববার এক স্মরণ সভায় তিনি এ কথা বলেন।

obaidul kader 16 07 2020সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের- ফাইল ছবি

সাম্প্রতিক সময়ে মারা যাওয়া আওয়ামী লীগ নেতাদের প্রতি শ্রদ্ধা জানাতে এ স্মরণ সভার আয়োজন করে দলটির যুক্তরাজ্য শাখা। রাজধানীর সংসদ ভবন এলাকায় অবস্থিত নিজের সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এতে যুক্ত হন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

সেতুমন্ত্রী বলেন, ১৫ আগস্ট ও ২১ আগস্টের ষড়যন্ত্রকারীদের অপচেষ্টা আজও চলমান রয়েছে। তারা বাংলাদেশের অগ্রযাত্র ও উন্নয়নবিরোধী অপশক্তি। সকলকে এদের কাছ থেকে সতর্ক থাকতে হবে।

21 august grened hamlaওবায়দুল কাদের, ফাইল ছবি

এ সময় ওবায়দুল কাদের আওয়ামী লীগের প্রয়াত নেতা মোহাম্মদ নাসিম, শেখ মোহাম্মদ আবদুল্লাহ, অ্যাডভোকেট সাহারা খাতুন, বদরুদ্দীন আহমেদ কামরানসহ অন্যান্য নেতাদের বিদেহী আত্মার শান্তি কামনা করেন।

তিনি বলেন, এই প্রয়াত নেতারা আজীবন দল ও জাতির জন্য আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোদ্ধা হিসেবে নিরলস কাজ করে গেছেন। তাদের অবদান দেশ ও জাতি আজীবন শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে।

তিনি আরো বলেন, এই আগস্টেই বাঙালি জাতি হারিয়েছে তাদের হাজার বছরের শ্রেষ্ট বাঙালি, বাংলাদেশের স্বাধীনতার স্থপতি ও মানচিত্রের চিত্রকর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। আগস্ট মানেই বাঙালি জাতির হারানোর বেদনা। আগস্ট মানেই হায়নাদের অট্টহাসি আর ষড়যন্ত্রের গন্ধ।

আওয়ামী লীগ একটি বৃহৎ পরিবার উল্লেখ করে দলটির সাধারণ সম্পাদক আরো বলেন, এ পরিবারের সদস্যরা দেশ-বিদেশ যেখানেই অবস্থান করুক, তারা একে অপরের সঙ্গে বিনিসুতার মালার মতো এক অবিচ্ছেদ্য বন্ধনের আবদ্ধ থাকে।

এ সময় যুক্তরাজ্যে অবস্থান করা আওয়ামী লীগ নেতাদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে সেতুমন্ত্রী বলেন, শেখ হাসিনার সরকারের বিরুদ্ধে একটি কুচক্রী মহল অপপ্রচার চালাচ্ছে। এই অপপ্রচারের বিরুদ্ধে সবাই সোচ্চার থাকুন। সরকারের ইতিবাচক অর্জনগুলো সবার সামনে তুলে ধরুন এবং প্রচার করুন।

sheikh mujib 2020