advertisement
আপনি দেখছেন

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যাকাণ্ডের ঘটনায় তোলপাড় হয়েছিল পুরো দেশ। তারপর দেড় মাসের বেশি সময় অতিবাহিত হতে গেছে। নানা ইস্যুতে কিছুটা হলেও আড়ালে চলে গেছে সিনহা প্রসঙ্গ। তাই দ্রুত সিনহা হত্যার বিচারের জন্য এবার রাস্তায় নেমে প্রতিবাদ করলেন বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌস। হত্যাকাণ্ডের পর ওসি প্রদীপসহ ৯ জনকে আসামী করে মামলা করেছিলেন তিনি।

sinha sisterশারমিন শাহরিয়া ফেরদৌস

মামলা করেই বসে থাকেননি শারমিন। ভাইয়ের হত্যাকাণ্ডের বিচারের জন্য দৌড়ঝাঁপ করছেন। এমনকি নেমে পড়লেন অভিনব প্রতিবাদে। কক্সবাজারের যে শামলাপুর চেকপোস্টে মেজর সিনহাকে গুলি করে হত্যা করা হয়েছিল, প্ল্যাকার্ড হাতে সেখানে দাঁড়িয়েছেন তিনি। হত্যাকাণ্ডের বিরুদ্ধে আবারও দেশবাসীর মনোযোগ আকর্ষণ এবং দ্রুততম সময়ের মধ্যে বিচার নিশ্চিতের দাবিতে তার এই প্রতিবাদ।

এ ব্যাপারে বাহারছড়া পুলিশ ফাঁড়ির ইন্সপেক্টর মো. ইয়াসিন বলেন, মেজর সিনহার বোন রাস্তায় দাঁড়িয়ে প্রতিবাদ করছেন, ফেসবুকে ভাইরাল হওয়া ছবিটি আমাদের দৃষ্টিগোচর হয়েছে। তবে তিনি কখন এসে প্রতিবাদ করেছেন তা আমরা জানি না। আমাদেরকে আগে জানালে হয়তো তাকে সাহায্য করতে পারতাম। আমাদের দিক থেকে মেজর সিনহার পরিবারকে যে কোনো সাহায্য করা হবে।

mejor sinha rashedসিনহা মোহাম্মদ রাশেদ খান

গত ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সিনহা রাশেদ। এ ঘটনায় ৫ অগাস্ট কক্সবাজারের হাকিম আদালতে হত্যা মামলা দায়ের করেন নিহতের বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌস। মামলায় ওসি প্রদীপ, পরিদর্শক লিয়াকত ও নন্দদুলাল রক্ষিতসহ ৯ জনকে আসামি করা হয়।

sheikh mujib 2020