advertisement
আপনি দেখছেন

সরকারের সর্বোচ্চ আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের দাফন সম্পন্ন হয়েছে। আজ সোমবার বেলা ১টার দিকে তাকে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হয়।

mahbube alam laid to restমাহবুবে আলমের মরদেহে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির শ্রদ্ধা

এর আগে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে বেলা ১১টা ৩৫ মিনিটে তার জানাজা সম্পন্ন হয়। এতে ইমামতি করেন সুপ্রিম কোর্ট জামে মসজিদের পেশ ইমাম আবু সালেহ মো. সলিম উল্লাহ।

জানাজা শেষে তার মরদেহে শ্রদ্ধা ও ভালোবাসা জানান তার দীর্ঘ কর্মজীবনের সহকর্মী ও বিভিন্ন সংগঠন। এ ছাড়া রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে তার মরদেহে শ্রদ্ধা জানানো হয়।

mahbube alam laid to rest innerমাহবুবে আলমকে বুদ্ধিজীবী কবরস্থানে দাফন

তার জানাজায় অংশ নেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, সুপ্রিম কোর্টের (আপিল ও হাইকোর্ট) উভয় বিভাগের বিচারপতি, মন্ত্রিপরিষদের সদস্যবৃন্দ এবং সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নেতৃবৃন্দ। এ ছাড়া তার জানাজায় অংশ নিতে দেশের বিভিন্ন বার থেকে আইনজীবী ও শুভাকাঙ্ক্ষীরা ঢাকায় আসেন।

প্রসঙ্গত, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম রোববার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

প্রসঙ্গত, গত ৪ সেপ্টেম্বর জ্বর ও গলা ব্যথা নিয়ে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি হন মাহবুবে আলম।ওই দিনই তার করোনার নমুনা পরীক্ষা করা হয় এবং রিপোর্ট পজিটিভ আসে। গত ১৯ সেপ্টেম্বর তার শারীরিক অবস্থার অবনতি হলে আইসিইউতে স্থানান্তর করা হয়।

মাহবুবে আলম হাইকোর্টে আইন পেশায় যুক্ত হন ১৯৭৫ সালে। ২০০৯ সাল থেকে অ্যাটর্নি জেনারেলের দায়িত্বে ছিলেন ৭১ বছর বয়সী এই আইনজীবী। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতিও ছিলেন তিনি।

sheikh mujib 2020