advertisement
আপনি দেখছেন

ফিলিস্তিনের গাজায় দখলদার ইসরায়েলি বাহিনী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। আজ শুক্রবার জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদের নামাজ শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এই প্রতিবাদ করেন।

hasan mahmud information minister 5

ক্ষমতাসীন আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ফিলিস্তিনে মুসলমানদের ওপর যে হামলা চালানো হচ্ছে, তার তীব্র নিন্দা ও প্রতিবাদ করছি। আল্লাহর কাছে দোয়া করি, সেখানে যে অমানবিক অন্যায় ও অবিচার চলছে তা বন্ধ হোক। ফিলিস্তিনে শান্তি প্রতিষ্ঠিত হোক।

তথ্যমন্ত্রী আরো বলেন, আজ ঈদের দিন, আল্লাহর কাছে প্রাথনা করি, আমাদের দেশ ভয়াবহ করোনার মহামারি থেকে মুক্ত হোক। দেশে উন্নতির ধারা অব্যাহত থাকুক। বাংলাদেশের সব মানুষ ভালো থাক, সুখে থাক। দেশের মানুষের জীবনে সমৃদ্ধি আসুক।

এদিন পবিত্র ঈদুল ফিতরের নামাজে অংশ নিতে ঢাকার বিভিন্ন প্রান্ত থেকে মুসল্লিরা বায়তুল মোকাররম মসজিদে আসেন। প্রথম জামাতে মসজিদের ভিতরে নামাজের জায়গা না পেয়ে অনেকেই বাইরে নামাজ আদায় করেন।

saudi arabaia support palestine says king salman to pakistan pm imran khan

এদিকে, করোনার মহামারি রোধের অংশ হিসেবে মসজিদের প্রবেশ পথে জীবাণুনাশক স্প্রে করা হয়। মসজিদ কর্তৃপক্ষ যাদের মুখে মাস্ক নেই তাদেরকে বিনামূল্যে মাস্ক সরবরাহ করে। স্বাস্থ্যবিধি মেনেই মুসল্লিরা জামাতে অংশ নেন। তবে শারীরিক দূরত্ব বজায় রাখার ক্ষেত্রে তেমনটা কড়াকড়ি পরিলক্ষিত হয়নি।

ঈদুল ফিতরের নামাজ উপলক্ষে বায়তুল মোকাররম এলাকায় বিশেষ নিরাপত্তার ব্যবস্থা করে আইন শৃঙ্খলাবাহিনী। মোতায়েন করা হয় পুলিশ ও র্যা বের অতিরিক্ত সদস্য।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকানোর অংশ হিসেবে এবারো ঈদ জামাত কেন্দ্রীক বেশ কিছু নির্দেশনা দিয়েছে সরকারের ধর্মবিষয়ক মন্ত্রণালয়। এর মধ্যে ঈদগাহ বা খোলা জায়গার পরিবর্তে মসজিদে পবিত্র ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হবে। ঈদের নামাজ শেষে কোলাকুলি এবং পরস্পর হাত মেলানো পরিহার করতে হবে। সেইসঙ্গে যাবতীয় স্বাস্থ্যবিধি মানার কথা বলা হয়েছে নির্দেশনায়।