advertisement
আপনি পড়ছেন

শনাক্তের হার ৫ শতাংশের নিচে নামাকে ‘অনেকটা নিরাপদ অবস্থা’ বলে উল্লেখ করে আসছিলেন বিশেষজ্ঞরা। অবশেষে সংক্রমণ সেই সীমানার নিচে নেমেছে। সবশেষ ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪ দশমিক ৬৯। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে আরো ২৬ জনের মৃত্যু হয়েছে। তার আগের ২৪ ঘণ্টায় এই সংখ্যা ছিল ২৬। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৭ হাজার ২৭৭ জনে।

cv sample test boothশনাক্তের হার নেমেছে ৫ শতাংশের নিচে

অপরদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে আরো ১ হাজার ৫৬২ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। যা গতকালের তুলনায় বেশি। আগের ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছিল ১ হাজার ৫৫৫ জন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৪৫ হাজার ৮০০ জনে।

আজ মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। দেশে করোনা শনাক্তের পর থেকে প্রতিদিনই পূর্ববর্তী ২৪ ঘণ্টার আপডেট জানিয়ে আসছে স্বাস্থ্য অধিদপ্তর।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৩ হাজার ৩৭৫টি। নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৩ হাজার ৩২৭টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৯৪ লাখ ৯৮ হাজার ৪১৪টি। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪ দশমিক ৬৯ শতাংশ। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৬ দশমিক ২৭ শতাংশ।

প্রসঙ্গত, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।