advertisement
আপনি পড়ছেন

দেশে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো ৬ জনের মৃত্যু হয়েছে, যা গতকালের তুলনায় কম। আগের ২৪ ঘণ্টায় ৮ জনের মৃত্যু হয়েছিল। এ নিয়ে দেশে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৭ হাজার ৮৬৮ জনে।

cv sample test boothকরোনা পরীক্ষার জন্য নমুনা নেওয়া হচ্ছে

অপরদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে আরো ২১১ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে, এই সংখ্যা গতকালের তুলনায় বেশি। আগের ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছিল ১৬৬ জন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৬৯ হাজার ৫৩৯ জনে। গত ২৪ ঘণ্টার পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১ দশমিক ২২ শতাংশ।

আজ রোববার (৩১ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। দেশে করোনা শনাক্তের পর থেকে প্রতিদিনই পূর্ববর্তী ২৪ ঘণ্টার আপডেট জানিয়ে আসছে স্বাস্থ্য অধিদপ্তর।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৭ হাজার ৮৫টি। নমুনা পরীক্ষা করা হয়েছে ১৭ হাজার ২২৬টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১ কোটি ৩ লাখ ৪৯ হাজার ৮৭০টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৫ দশমিক ১৬ শতাংশ। সুস্থতার হার ৯৭ দশমিক ৭০ এবং মৃত্যুর হার ১ দশমিক ৭৮ শতাংশ।

প্রসঙ্গত, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।