advertisement
আপনি দেখছেন

সিঙ্গাপুরে যত বেশি করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হচ্ছে ততই বাড়ছে সংক্রমিত প্রবাসী বাংলাদেশির সংখ্যা। বলা যায়, এই সংখ্যা দেশটিতে আক্রান্তের প্রায় অর্ধেক। গতকাল নতুন করে সেখানে ৪৪৭ জনের দেহে করোনাভাইরাসের জীবাণু শনাক্ত করা হয়েছে, যার মধ্যে ২৫৬ জনই বাংলাদেশের। এ নিয়ে সিঙ্গাপুরে মোট ১৩০৫ জন বাংলাদেশি আক্রান্ত হলেন।

pongol dormatoryসিঙ্গাপুরের পংগলে অবস্থিত এস১১ ডরমেটরি, অধিকাংশ বাংলাদেশি এখানেই থাকেন

এর আগের দিন অর্থাৎ ১৪ এপ্রিল সিঙ্গাপুরে নতুন করে শনাক্ত হওয়া ৩৩৪ জনের মধ্যে বাংলাদেশের ছিলেন ১৭১ জন। ১৩ এপ্রিলে শনাক্ত হওয়া বাংলাদেশির সংখ্যা ছিল ১৩২ জন। আক্রান্ত বাংলাদেশিদের অধিকাংশই দেশটির পংগলে অবস্থিত একটি ডরমেটরিতে বসবাস করতেন।

শুরুর দিকে কিছুটা ঠেকানো গেলেও ইদানিং সিঙ্গাপুরে করোনার সংক্রমণ ছড়িয়ে পড়ছে অতি দ্রুত। এখন পর্যন্ত সেখানে মোট আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৭০০ জন। মৃত্যুবরণ করেছেন ১০ জন। গতকাল নতুন করে একজনও মারা যাননি, তবে সুস্থ হয়ে উঠেছেন ৪১ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা মোট সংখ্যা দাঁড়াল ৬৫২ জনে। বর্তমানে আক্রান্ত আছেন ৩ হাজার ৩৭ জন। সংকটাপন্ন আছেন ২৯ জন।

শনাক্ত হওয়া বাংলাদেশিদের প্রায় সবাই এস১১ নামের একটি ডরমেটরিতে থাকেন। সিঙ্গাপুরে এটিকে সবচেয়ে বড় ক্লাস্টার (এক জায়গায় একসঙ্গে অনেক আক্রান্ত) হিসেবে চিহ্নিত করা হয়েছে।

sheikh mujib 2020