advertisement
আপনি দেখছেন

সৌদি আরবে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত যাদের মৃত্যু হয়েছে তার তিন ভাগের এক ভাগই বাংলাদেশি। তবে এ পর্যন্ত দেশটিতে কতজন বাংলাদেশি কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন তা জানা যায়নি।

saudi arabia grand mosqueকরোনা সংক্রমণ ঠেকাতে কাবায় বন্ধ রয়েছে যাবতীয় ইবাদত-বন্দেগি, সেই ফাঁকে চলছে পরিচ্ছন্নতা অভিযান

সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে এক হাজার ১৪১ জনকে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে মোট আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৭৭২ জন।

অন্যদিকে, প্রাণঘাতী এ ভাইরাসটিতে আক্রান্ত হয়ে সৌদি আরবে ১১৪ জনের মৃত্যু হয়েছে। সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে জেদ্দা, মক্কা ও মদিনায়। সরকারি তথ্য এমনটাই বলছে।

সৌদি আরবে রাজধানী রিয়াদে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহর জানিয়েছেন, সর্বশেষ তথ্য অনুযায়ী দেশটিতে ৩৬ বাংলাদেশির মৃত্যু হয়েছে।

অর্থাৎ বলা যায়, দেশটিতে কোভিড-১৯ আক্রান্ত হয়ে যারা মারা গেছেন তার প্রায় এক-তৃতীয়াংশই বাংলাদেশি।

সৌদি আরবে যে ৩৬ বাংলাদেশি মারা গেছেন তার ১৮ জনই চট্টগ্রামের বাসিন্দা। তবে দেশটিতে কতজন বাংলাদেশি করোনায়ভাইরাসে আক্রান্ত হয়েছেন তা নিশ্চিত করেনি সৌদি কর্তৃপক্ষ।

বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ দেশটিতে অবস্থানরত বাংলাদেশিদের সেদেশের ঘোষিত আইনকানুন মেনে পরিস্থিতি সহনশীল পর্যায়ে না আসা পর্যন্ত সব ধরনের গণজমায়েত এড়িয়ে পরামর্শ দিয়েছেন।

sheikh mujib 2020