advertisement
আপনি দেখছেন

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে একই দিনে তিন বাংলাদেশি তরুণের মর্মান্তিক মৃত্যু হয়েছে। এর মধ্যে দুই জনই মারা গেছেন সাঁতার কাটতে গিয়ে। এ ছাড়া একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তবে তার মৃত্যুর কারণ জানা যায়নি। এসব ঘটনায় সেখানকার বাংলাদেশি কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে।

rahman mahbub with sonছেলের সঙ্গে রহমান মাহবুব

জানা যায়, নিউইয়র্কের ব্রঙ্কসের বাসিন্দা বাংলাদেশি বংশোদ্ভূত তরুণ তানভীর তার বন্ধুদের সঙ্গে বুধবার লেক জর্জে সাঁতার কাটতে যান। সেখানে পানিতে ডুবে তার মৃত্যু হয়। পরে সংশ্লিষ্টরা তার মরদেহ উদ্ধার করে। তানভীরের দাফন-কাফনের জন্য ‘গো ফান্ড’ নামে একটি তহবিল গঠন করা হয়েছে। সে ফান্ডে ইতোমধ্যে ৩৮ হাজার ডলারের বেশি জমা হয়েছে।

এ ছাড়া একই দিন অর্থাৎ গেল বুধবার স্থানীয় সময় রাত ১০টার দিকে সাংবাদিক ও লেখক রহমান মাহবুবের ছেলে মারজান রহমান কুইন্স এলাকার একটি সুইমিং পুলে সাঁতার কাটতে যান। পরে সেখান থেকে তাকে উদ্ধার করে জ্যামাইকা হাসপাতালে নিয়ে যান জরুরি বিভাগের কর্মীরা। কিন্তু কর্তব্যরত চিকিৎসক মারজানকে মৃত ঘোষণা করেন।

three bangladeshi youths newyorkএকই দিন মারা যাওয়া তিন তরুণ

সংশ্লিষ্টরা ধারণা করছেন, কার্ডিয়াক প্রব্লেমের কারণে মারা গেছেন মারজান রহমান। তবে ময়নাতদন্তের রিপোর্ট না পাওয়া পর্যন্ত তার মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে না।

অন্যদিকে, নিউইয়র্কের উডহেভেন জামে মসজিদের বর্তমান ইমাম এবং বায়তুল গাফফার মসজিদের প্রতিষ্ঠাতার ছেলে মহসিন আহমেদের মরদেহ উদ্ধার করা হয়েছে ওজনপার্ক থেকে। তবে তার মৃত্যুর কারণ জানা যায়নি।

এ ব্যাপারে কমিউনিটি নেতা খাইরুল খোকন বলেন, একটি গাড়ি থেকে মহসিন আহমেদের লাশ উদ্ধার করা হয়। কিন্তু কীভাবে তার মৃত্যু হলো- তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

এদিকে, একই দিন তিন জন বাংলাদেশি বংশোদ্ভূত তরুণের এই করুণ মৃত্যুতে সেখানকার বাংলাদেশ কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে বলে জানা গেছে।

sheikh mujib 2020