advertisement
আপনি দেখছেন

অবশেষে জামিন পেয়েছেন দৈনিক সংগ্রাম পত্রিকার সম্পাদক আবুল আসাদ। আজ বুধবার বিচারপতি মো. এমদাদুল হক ও মো. আকরাম হোসেন চৌধুরীর হাইকোর্ট বেঞ্চ তাকে এক বছরের জামিন দেন।

abul asad songram bailসংগ্রাম সম্পাদকের জামিন

ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় গত বছরের ডিসেম্বর থেকে কারাগারে আছেন তিনি। এর আগে একাধিকবার তার জামিনের আবেদন না মঞ্জুর হয়েছে।

এদিন আদালতে তার জামিন আবেদনের পক্ষে শুনানিতে অংশ নেন সিনিয়র আইনজীবী খন্দকর মাহবুব হোসেন ও মোহাম্মদ শিশির মনির।

songram office broke 2ভাংচুরের সেই ঘটনা

পরে সাংবাদিকদের বিষয়টি জানান শিশির মনির। সংগ্রাম পত্রিকার সম্পাদক আবুল আসাদকে আদালত রুলসহ এক বছরের জামিন দিয়েছেন বলে জানান তিনি।

প্রসঙ্গত, গত বছরের ১২ ডিসেম্বর দৈনিক সংগ্রাম পত্রিকায় একটি প্রতিবেদন প্রকাশ হয়, যেখানে একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ড কার্যকর হওয়া কাদের মোল্লাকে ‘শহীদ’ হিসেবে উল্লেখ করা হয়।

এর তিন পর মুক্তিযোদ্ধা মঞ্চের একদল নেতাকর্মী পত্রিকাটির কার্যালয় হামলা চালিয়ে ভাঙচুর করে। এ সময় বেশ কয়েকটি টেলিভিশন, কম্পিউটার ও আসবাবপত্র ভেঙে তছনছ করা হয়। এতে নেতৃত্ব দেন মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল ও সেক্রেটারি আল মামুন।

পরে পুলিশ ঘটনাস্থলে যায় এবং পত্রিকাটির সম্পাদক আবুল আসাদকে হাতিরঝিল থানায় নিয়ে যাওয়া হয়।

এদিকে, ওইদিন রাতেই মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আফজাল সংগ্রাম পত্রিকাটির সম্পাদকসহ ৭-৮ জনকে আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন। সেই মামলায় পরে তাকে গ্রেপ্তার দেখানো হয়।

sheikh mujib 2020