আপনি পড়ছেন

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) কার্যনির্বাহী কমিটির নির্বাচনে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন বাসসের মুরসালিন নোমানী। এ ছাড়া সাধারণ সম্পাদক পদে বিজয়ী হয়েছেন দৈনিক সমকালের মশিউর রহমান খান। ২০২১ মেয়াদে পেশাদার সাংবাদিকদের এ সংগঠনে নেতৃত্ব দেবেন তারা।

nomani moshiur druনোমানী ও মশিউর

জানা গেছে, সভাপতি পদে ৫২৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন নোমানী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শাহনেওয়াজ দুলাল পেয়েছেন ৪৪৭ ভোট। সাধারণ সম্পাদক পদে ৬৯২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন মশিউর। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তোফাজ্জল হোসেন পেয়েছেন ৪২৬ ভোট।

আজ সোমবার সন্ধ্যায় নির্বাচন কমিশনার সিনিয়র সাংবাদিক মনজুরুল আহসান বুলবুল এ ফলাফল ঘোষণা করেন।

ডিআরইউয়ের নসরুল হামিদ মিলনায়তনে উৎসবমুখর পরিবেশে আজ সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়।

dru election 20ডিআরইউ নির্বাচনে ভোট গ্রহণ

অন্যদিকে, ৫৫৩ ভোট পেয়ে সহ-সভাপতি পদে বিজয়ী হয়েছেন উসমান গণি বাবুল। তার কাছের প্রতিদ্বন্দ্বী নজরুল কবীর পেয়েছেন ৪৮৬ ভোট।

দৈনিক ইনকিলাবের মাইনুল হক সোহেল সাংগঠনিক সম্পাদক পদে বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ৭৭০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবদুল্লাহ আল কাফী পেয়েছেন ২৯৬ ভোট।

এ ছাড়া যুগ্ম সাধারণ পদে ৩২৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আরাফাত দাড়িয়া। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মেহদি আজাদ মাসুম পেয়েছেন ২৭০ ভোট।

নির্বাচনে মোট ভোটা ছিলেন ১ হাজার ৬৯৩ জন। এর মধ্যে ১ হাজার ৩৮১ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি রিয়াজ উদ্দিন আহমেদ। অন্যদিকে, নির্বাচন কমিশনার হিসেবে ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক দুই নেতা মঞ্জুরুল আহসান বুলবুল ও এম এ আজিজ।