advertisement
আপনি পড়ছেন

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আগামী আসরের জন্য আগ্রহী প্রতিষ্ঠানের নাম চেয়ে নিজেদের ওয়েবসাইট ও সংবাদমাধ্যমে বিজ্ঞাপন দিয়েছে বিসিবি। বিজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, কোনোরকম বেটিং প্রতিষ্ঠান বা বেটিংয়ের সঙ্গে জড়িত কেউ দল পাওয়ার জন্য আবেদন করতে পারবেন না।

shakib papon 1বেটিং প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি, সাকিবকে নোটিশ দিচ্ছে বিসিবি

কিন্তু বিসিবির বিজ্ঞাপন প্রকাশের দিন সন্ধ্যায় (মঙ্গলবার) সাইপ্রাসভিত্তিক ম্যারিকিট হোল্ডিংসের মালিকানাধীন বেট উইনারের অঙ্গ প্রতিষ্ঠান বেট উইনার নিউজের শুভেচ্ছাদূত হিসেবে চুক্তিবদ্ধ হয়েছেন সাকিব আল হাসান। নিজের ফেসবুক ভেরিফায়েড পেজে এই খবর জানিয়েছেন তিনি। যা বাংলাদেশের ক্রিকেটাঙ্গনে আলোচনার খোরাক হয়েছে।

বৃহস্পতিবার ষষ্ঠ বোর্ড সভা বসায় বসেছিলেন বিসিবির পরিচালকরা। সভা শেষে সংবাদ সম্মেলনে উঠে এসেছে সেই প্রসঙ্গ। বিসিবির অনুমতি নিয়ে বেটিং প্রতিষ্ঠানের সঙ্গে সাকিব চুক্তি করেছেন কিনা জানতে চাইলে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, বিসিবিকে না জানিয়ে সম্পূর্ণ ব্যক্তিগতভাবে এ চুক্তি করেছেন সাকিব। বিষয়টি জানা ছিল না বোর্ডের। এখন সাকিবের কাছে এ বিষয়ে জানতে চাইবে বিসিবি।

পাপন বলেছেন, ‘আমাদের কাছ থেকে অনুমতি নেওয়ার প্রশ্নই উঠে না। কারণ আমরা তো অনুমতি দেবোই না। তার মানে আমাদের কাছে অনুমতি চায়নি। এরপর জানতে হবে আসলেই চুক্তিটা হয়েছে কিনা। আজকের মিটিংয়ে এটা উঠেছে, এটা কোন ভাবেই সম্ভব না।’

তিনি আরও যোগ করেন, ‘আমি বলেছি এমন চুক্তি হয়েছে কি না তা সাকিবের কাছে জানতে চাওয়া হবে। নোটিশ দেওয়া হবে জানতে চেয়ে। বোর্ড অনুমতি দেবে না। বেটিংয়ের সঙ্গে কোনোরকম সংযোগ থাকলে বোর্ড অ্যালাউ করবে না। আবার বলেছে বেটিং সংক্রান্ত নাও হতে পারে। তখন তো আমি কোনো সিদ্ধান্ত নিতে পারি না।’

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজনও গতকাল সংবাদমাধ্যমকে বলেছেন, সাকিবের এমন কান্ডে বিসিবিও বিব্রত। তারা বিষয়টি বিশদভাবে সাকিবের কাছে জানতে চাইবেন। তারপরও সিদ্ধান্ত নিবেন।