advertisement
আপনি পড়ছেন

প্রথম ওয়ানডেতে রানের পাহাড় গড়েও জেতা হয়নি বাংলাদেশের। সিকান্দার রাজার ব্যাটিং তাণ্ডবের পাশাপাশি ইনোসেন্ট কাইয়ার অসামান্য দৃঢ়তায় ৫ উইকেটের দাপুটে জয় নিয়ে মাঠ ছাড়ে জিম্বাবুয়ে। সিরিজ বাঁচাতে চাইলে তাই দ্বিতীয় ম্যাচে জয়ের বিকল্প নেই সফরকারীদের জন্য। মহাগুরুত্বপূর্ণ সেই ম্যাচে আজ স্বাগতিকদের বিপক্ষে মাঠে নামবে তামিম ইকবাল বাহিনী। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১টা ১৫ মিনিটে। 

bd team 11দুপুরে মাঠে নামছে বাংলাদেশ

৫ উইকেটের জয়ে গেরো কাটিয়েছে জিম্বাবুয়ে। এর মাধ্যমে ২০১৩ সালের পর প্রথমবার বাংলাদেশের বিপক্ষে এই ফরম্যাটে জয়ের মুখ দেখেছে আফ্রিকান দেশটি। জয়ের ধারা অব্যাহত রাখার মিশনে বাড়তি নিয়ামক যোগ হচ্ছে স্বাগতিকদের জন্য। দ্বিতীয় একদিনের ম্যাচে একাধিক গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে পাবে না রাসেল ডোমিঙ্গোর শিষ্যরা।

প্রথম ওয়ানডেতে ব্যাট করার সময় হ্যামস্ট্রিংয়ের চোট পেয়ে পুরো সিরিজ থেকে ছিটকে গেছেন উইকেটকিপার ব্যাটসম্যান লিটন কুমার দাস। অন্যদিকে অ্যাঙ্কেলের চোট থাকায় বাঁহাতি তারকা পেসার মোস্তাফিজুর রহমানকে বিশ্রাম দিয়েছে টিম ম্যানেজম্যান্ট। তবে স্বস্তি আছে মুশফিকুর রহিম ও শরিফুল ইসলামকে নিয়ে। সুস্থ হয়ে ওঠায় আসন্ন ম্যাচে খেলতে পারবেন এই দুজন।

litton das ruled out of zimbabwe tour with hamstring injuryপ্রথম ম্যাচে চোট পেয়ে ছিটকে গেছেন লিটন

প্রথম ওয়ানডেতে কোনো বাঁহাতি স্পিনার খেলায়নি বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে একাদশে দেখা যেতে পারে তাইজুল ইসলাম কিংবা নাসুম আহমেদেরে মধ্যে যে কোনো একজনকে। অন্যদিকে তরুণ ডানহাতি পেসার হাসান মাহমুদের খেলার সম্ভাবনাও বেশি।

দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়াতে বদ্ধপরিকর বাংলাদেশ। সংবাদ সম্মেলনে টাইগারদের স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ বলেন, ‘একজন খেলোয়াড়, ব্যক্তি কিংবা দলের সদস্য হিসেবে আমিও এমন সময়ের মধ্য দিয়ে গেছি। আসল কথা হলো কীভাবে ঘুরে দাঁড়ানো যায়। আমি নিশ্চিত, ছেলেরা দ্বিতীয় ওয়ানডেতে ঘুরে দাঁড়াবে। পরাজয় ভালো কিছু না হলেও এটা খেলারই অংশ।’

‘একজন স্পিন কোচ হিসেবে আমি একাদশে বাড়তি স্পিনার চাই। একই সাথে আমাদের প্রতিপক্ষ দল নিয়ে ভাবতে এবং পরিকল্পনা করতে হবে। আমি নিশ্চিত, দ্বিতীয় ওয়ানডেতে তাইজুল কিংবা নাসুমের মধ্যে যেকোনো একজন খেলবে।’ যোগ করেন হেরাথ।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর